'রাজনীতি করা হচ্ছে', রেশন দেওয়া বন্ধ করতে পারে রাজ্য সরকার!

যেখানে রাজনৈতিক নেতারা পরিষেবা দিতে বাধা দান করবে, সেখানে রেশন দোকান বন্ধ করে দেওয়া হবে। 

Updated By: May 1, 2020, 05:05 PM IST
'রাজনীতি করা হচ্ছে', রেশন দেওয়া বন্ধ করতে পারে রাজ্য সরকার!

নিজস্ব প্রতিবেদন : রেশন নিয়ে কড়া হল রাজ্য। রেশন নিয়ে রাজনীতি হচ্ছে। এরকম চললে রেশন দেওয়া বন্ধ করে দিতে পারে রাজ্য সরকার। আজ নবান্নে উচ্চ পর্যায়ের কমিটির বৈঠকে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সূত্রে খবর।

অভিযোগ, কয়েকটা রেশন দোকানে রাজনীতি করা হচ্ছে। নেতারা রেশন দিতে বাধা দিচ্ছে। মানুষ রেশন পরিষেবা ঠিক করে পাচ্ছে না। নবান্নে এই রিপোর্ট পৌঁছতেই ক্ষুব্ধ সরকার। আজ উচ্চ পর্যায়ের বৈঠকে তাই মিলল কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি। নবান্নে সূত্রে খবর, যেখানে রাজনৈতিক নেতারা পরিষেবা দিতে বাধা দান করবে, সেখানে রেশন দোকান বন্ধ করে দেওয়া হবে। রেশন দেওয়া হবে না। কবে আবার রেশন দোকান খুলবে, পরিস্থিতি বুঝে সেই সিদ্ধান্ত নেবে রাজ্য।

প্রসঙ্গত, করোনার জেরে লকডাউন চলছে। এই পরিস্থিতিতে রাজ্যের মানুষকে আগামী ৬ মাস বিনামূল্যে রেশন দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অভিযোগ, সেই রেশন নিয়েই কারচুপি চলছে। বিভিন্ন জায়গায় রেশন নিয়ে কালোবাজারির অভিযোগ সামনে এসেছে। রেশনসামগ্রী কম দেওয়ার অভিযোগও সামনে এসেছে।

রেশনে কালোবাজারি রুখতে নতুন খাদ্যসচিবও নিয়োগ করেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি রেশনে চাল ও গমের পরিবর্তে সবাইকে ৫ কেজি করে চাল দেওয়ার কথা ঘোষণা করেন। কিন্তু তারপরেও বিভিন্ন এলাকায় রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে রেশনের চাল মজুত করার অভিযোগ উঠছে। সে কারণেই রেশন নিয়ে এবার কড়া পথে হাঁটতে চলেছে রাজ্য সরকার।

আরও পড়ুন, 'বাংলার মানুষকে রেশন দেওয়ার জন্য প্রয়োজনীয় মুসুর ডাল পাঠাচ্ছে না কেন্দ্র'

.