নিরপেক্ষভাবে কাজ করুন, দরকারে আমাকে ফোন করুন : রাজ্য নির্বাচন কমিশনার

পঞ্চায়েত ভোটের দামামা বাজতেই যুযুধান শাসক-বিরোধী। প্রতিদিনই রাজ্যের বিভিন্ন জায়গা থেকে মিলছে বিক্ষিপ্ত অশান্তির খবর। বিরোধীদের অভিযোগ, তাদেরকে মনোনয়পত্র জমা দিতে দিচ্ছে না শাসকপক্ষ। উদ্ভূত পরিস্থিতি শনিবার দুপুরে পর্যবেক্ষকদের সঙ্গে বৈঠকে বসলেন রাজ্য নির্বাচন কমিশনার।

Updated By: Apr 7, 2018, 04:21 PM IST
নিরপেক্ষভাবে কাজ করুন, দরকারে আমাকে ফোন করুন : রাজ্য নির্বাচন কমিশনার

নিজস্ব প্রতিবেদন : পঞ্চায়েত ভোটের দামামা বাজতেই যুযুধান শাসক-বিরোধী। প্রতিদিনই রাজ্যের বিভিন্ন জায়গা থেকে মিলছে বিক্ষিপ্ত অশান্তির খবর। বিরোধীদের অভিযোগ, তাদেরকে মনোনয়পত্র জমা দিতে দিচ্ছে না শাসকপক্ষ। উদ্ভূত পরিস্থিতি শনিবার দুপুরে পর্যবেক্ষকদের সঙ্গে বৈঠকে বসলেন রাজ্য নির্বাচন কমিশনার।

বৈঠকে রাজ্য নির্বাচন কমিশনার এ কে সিং-কে বেশকিছু ঘটনার কথা জানান পর্যবেক্ষকরা। যার মধ্যে অনেকগুলিকেই 'অনভিপ্রেত' বলে উল্লেখ করেন নির্বাচন কমিশনার। তবে কোনও পরিস্থিতিতেই ভয় না পেয়ে 'নিরপেক্ষভাবে কাজ' করতে নির্দেশ দেন তিনি। একইসঙ্গে কাজ করতে গিয়ে কোনও সমস্যায় পড়লে সরাসরি তাঁকে-ই ফোন করতে আশ্বাস দেন এ কে সিং।

আরও পড়ুন, ব্যাপক বোমাবাজি, উদ্ধার তির-ধনুক, বীরভূমে ধুন্ধুমার

এদিকে, এদিনই নির্বাচন কমিশনের অফিসের সামনে কংগ্রেসের কর্মী-সমর্থকদের বিক্ষোভের মুখে পড়েন রাজ্য নির্বাচন কমিশনার। নির্বাচন কমিশনের দফতরে বিক্ষোভ দেখাচ্ছিলেন কংগ্রেস কর্মী-সমর্থকরা। সেইসময়ই সেখানে এসে উপস্থিত হয় নির্বাচন কমিশনারের গাড়ি।

আরও পড়ুন, মনোনয়ন ঘিরে ধুন্ধুমার, বাঁকুড়ায় মাটিতে ফেলে মার বিজেপি রাজ্য সম্পাদককে

এ কে সিং-এর গাড়ি ঘিরে ফেলেন বিক্ষোভকারীরা। নির্বাচন কমিশনারকে পায়ে হেঁটে দফতরে ঢোকার দাবি জানান তাঁরা। এরপরই পুলিসের সঙ্গে দফায় দফায় ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন আন্দোলনকারীরা। ধস্তাধস্তিতে অনুপম ঘোষ, মনোজ চক্রবর্তী সহ আরও বেশ কয়েকজন কংগ্রেস নেতা-কর্মী আহত হন।

.