Kuntal Ghosh: 'মনের দিক থেকে ও খুব ভালো'; কুন্তলের কাছ থেকে ৫০ লাখ টাকা নেওয়ার ব্যাখ্যা দিলেন সোমা

ওই বিপুল টাকা ফেরত দেওয়া নিয়ে নির্দেশ দিয়েছে ইডি। পাঁচ দিনের মধ্যেই তা জমা দিতে হবে। এনিয়ে সোমা বলেন, এরকম কোনও নির্দেশিকা আমার কাছে আসেনি। যত তাড়াতাড়ি সম্ভব ওই টাকা আমি ফেরত দেব। এরকম পরিকল্পনা তো আমরা রয়েছে

Updated By: Mar 12, 2023, 04:19 PM IST
Kuntal Ghosh: 'মনের দিক থেকে ও খুব ভালো'; কুন্তলের কাছ থেকে ৫০ লাখ টাকা নেওয়ার ব্যাখ্যা দিলেন সোমা

অর্কদীপ্ত মুখোপাধ্যায়: নিয়োগ দুর্নীতিকাণ্ডে বহু ক্ষেত্রে অভিযুক্তের সঙ্গে উঠে এসেছে কোনও না কোনও নারীর নাম। অর্পিতা মুখোপাধ্যায়, হৈমন্তী গঙ্গোপাধ্যায়-সহ তালিকা বাড়ছে। সেই তালিকায় রয়েছেন সোম চক্রবর্তী নামে এক পার্লারের মালিক। কুন্তল ঘোষের কাছ থেকে ৫০ লাখ টাকা নিয়েছিলেন তিনি। সেই সোমা এবার মুখ খুললেন জি ২৪ ঘণ্টার সামনে।

আরও পড়ুন-হাইকোর্টের রায়ে সুনামি তৃণমূল নেতার বাড়িতে, চাকরি হারালেন ২ মেয়ে ও জামাই

পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে জড়িয়েছে অর্পিতা মুখোপাধ্যায়ের নাম। নিয়োগ দুর্নীতিতে জড়িয়ে গ্রেফতার হওয়ার পর হুগলির যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষ এক মহিলার নাম করেছিলেন। তিনি হলেন হৈমন্তী গঙ্গোপাধ্যায়। তিনি হলেন দুর্নীতিতে অভিযুক্ত গোপাল দলপতি ওরফে আরমান গঙ্গোপাধ্যায়ের স্ত্রী। এরপরই উঠে এসেছিল সোমা চক্রবর্তীর নাম। তাঁর একটি নেল আর্টের পার্লার রয়েছে। তিনি নিজেই স্বীকার করেন কুন্তলের কাছ থেকে তিনি ৫০ লাখ টাকা ধার নিয়েছিলেন। 

কুন্তল ঘোষ গ্রেফতার হওয়ার পর সোমা চক্রবর্তীর এখন ইডির নজরে। তাঁকে ওই ৫০ লাখ টাকা ফেরত দিতে নির্দেশ দিয়েছে ইডি। ওই বিপুল টাকা কুন্তলের কাছ থেকে নেওয়ার কথা স্বীকার করেছিলেন সোমা চক্রবর্তী। 

কীভাবে ওই বিপুল টাকা কুন্তল সোমাকে দিলেন? জি ২৪ ঘণ্টাকে সোমা বলেন, আমাদের একজন কমন বন্ধু ছিল। সে-ই আমাকে কুন্তলের কাছে নিয়ে গিয়েছিল। ২০১৭ সালের মাঝামাঝি সিটি সেন্টারে কুন্তলের সঙ্গে আমার কথা হয়। এরপর ২০১৮ সালে কুন্তলের কাছ থেকে ওই টাকা নিই। অল্পদিনের মধ্যেই ওর সঙ্গে ভালো বন্ধুত্ব হয়ে গিয়েছিল। বাই হার্ট ও খুব ভালো। সেই সূত্রেই আমি ওকে অনুরোধ করেছিলাম যদি কিছু হেল্প পাওয়া যায়। সেই হেল্পটাই নিয়েছি। ব্যাস ওইটুকুই। ২০১৮ সালের পর ওর সঙ্গে যোগাযোগটা চলে যায়। ওর দিক থেকেই যোগাযোগ বন্ধ হয়ে যায়। এরপর আমি আর কোনও আগ্রহ দেখাইনি। 

ওই বিপুল টাকা ফেরত দেওয়া নিয়ে নির্দেশ দিয়েছে ইডি। পাঁচ দিনের মধ্যেই তা জমা দিতে হবে। এনিয়ে সোমা বলেন, এরকম কোনও নির্দেশিকা আমার কাছে আসেনি। যত তাড়াতাড়ি সম্ভব ওই টাকা আমি ফেরত দেব। এরকম পরিকল্পনা তো আমরা রয়েছে।

কুন্তলের বিরুদ্ধে তদন্ত করতে গিয়ে তদন্তকারীরা জানতে পেরেছেন, বিপুল টাকার মালিক কুন্তল ঘোষ। এখন ইডির প্রশ্ন সোমাকে দেওয়া ওই ৫০ লাখ টাকা নিয়োগ দুর্নীতির টাকা কিনা। ওই টাকা নেওয়ার সময়ে কোনও কাগজপত্র সোমা যদি বানিয়ে থাকেন তাহলে তা তাঁর পক্ষে সহায়ক হবে। তা না হলে কেন তিনি ওই বিপুল টাকা কুন্তলের কাছ থেকে নিয়েছিলেন তা স্পষ্ট করতে হবে সোমাকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.