SSC: এসএসসির মেধাতালিকায় নাম থাকলেই বাড়িতে নিয়োগের চিঠি!

চলতি মাসের ১০ থেকে ১৪ তারিখ পর্যন্ত চলবে কাউন্সেলিং। 

Updated By: Nov 3, 2022, 11:07 PM IST
 SSC: এসএসসির মেধাতালিকায় নাম থাকলেই বাড়িতে নিয়োগের চিঠি!

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: একমাসও সময় লাগল না! বিজ্ঞপ্তি জারি হওয়ার পর, এবার শারীরশিক্ষা ও কর্মশিক্ষায় অতিরিক্ত পদে নিয়োগ প্রক্রিয়াও শুরু হয়ে গেল। চলতি মাসের ১০ থেকে ১৪ তারিখ পর্যন্ত চলবে কাউন্সেলিং। চাকরিপ্রার্থীদের চিঠি পাঠাচ্ছে এসএসসি। 

শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে বিপাকে রাজ্য সরকার। হাইকোর্টের নির্দেশে দুর্নীতির মামলা তদন্ত করছে সিবিআই ও ইডি।  চাকরির দাবিতে মেয়ো রোডে এখনও ধরনা চালিয়ে যাচ্ছেন এসএসসি প্রার্থীরা। কীভাবে নিয়োগ? শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর নির্দেশে স্কুল শিক্ষকদের জন্য় অতিরিক্ত পদ তৈরি করা হয়েছে। অক্টোবরের শেষে  শারীরশিক্ষার জন্য ৮৫০ ও  কর্মশিক্ষায় ৭৫০ টি পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে এসএসসি। কাউন্সেলিং দিনক্ষণও জানিয়ে দেওয়া হয়েছিল। মেধাতালিকায় যাঁদের নাম রয়েছে,তাঁরা সকলেই এবার চাকরি পাবেন! 

আরও পড়ুন: Primary TET: টেটে 'অনুত্তীর্ণ'দেরও নিয়োগপ্রক্রিয়ায় অংশগ্রহণের সুযোগ দিল হাইকোর্ট!

এদিকে অক্টোবরেই টেটে নিয়োগের জন্যও অনলাইনে আবেদন প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে। চলবে ১৪ নভেম্বর পর্যন্ত। কারা আবেদন করতে পারবেন? ২০১৪ ও ২০১৭ সালে যাঁরা টেট পাস করেছেন এবং যাঁদের বয়স চল্লিশের নিচে। এর আগে, দুর্গাপুজোর চতুর্থীর দিনেই শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। শূন্যপদের সংখ্যা এগারো হাজারের কিছু বেশি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.