SSC: হাইকোর্টে হাজিরা এসএসসি চেয়ারম্যানের, 'ক্ল্যাশ' এড়াতে বিচারপতি গাঙ্গুলিকে মামলা ছাড়লেন বিচারপতি মান্থা

"কমিশনের কী সমস্যা আদালতের নির্দেশ মানতে? তথ্য পাওয়ার আর কোনও পথ আছে?"

Updated By: Jun 24, 2022, 12:56 PM IST
SSC: হাইকোর্টে হাজিরা এসএসসি চেয়ারম্যানের, 'ক্ল্যাশ' এড়াতে বিচারপতি গাঙ্গুলিকে মামলা ছাড়লেন বিচারপতি মান্থা
ফাইল ছবি

অর্ণবাংশু নিয়োগী: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় হাইকোর্টে (Kolkata High Court) হাজিরা দিলেন এসএসসি (SSC) চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার (Siddhartha Majumder)। বিচারপতি রাজ শেখর মান্থার নির্দেশে শুক্রবার হাজিরা দেন এসএসসি চেয়ারম্যান।তবে এদিন এসএসসি-র নিয়োগ সংক্রান্ত আরও একটি মামলা ছাড়লেন বিচারপতি রাজ শেখর মান্থা। মামলাটি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের এজলাসে গেল।

এদিন সিদ্ধার্থ মজুমদারের কাছে বিচারপতি মান্থা জানতে চান, "কমিশনের কী সমস্যা আদালতের নির্দেশ মানতে? তথ্য পাওয়ার আর কোনও পথ আছে?" জবাবে সিদ্ধার্থ মজুমদার জানায়, "আমাদের টেকনিক্যাল অফিসার সিবিআইকে সাহায্য করছেন। তারা এসব বিষয়ে অবগত নন। কিছু সময় লাগবে দিতে।" এরপরই বিচারপতি রাজশেখর মান্থা বলেন, "বিচারপতি গঙ্গোপাধ্যায় কিছু মামলা শুনছেন। আমি একটা অর্ডার দিচ্ছি, বিচারপতি গঙ্গোপাধ্যায় একটা নির্দেশ দিচ্ছেন। এটা ক্ল্যাশ করছে। মূল সিবিআই মামলাটি ওনার কাছে আছে। এই সংক্রান্ত মামলা বিচারপতি গঙ্গোপাধ্যায় শুনছেন। বাকি মামলা আমার শুনতে অসুবিধা নেই। তবে কনফ্লিক্ট হচ্ছে। আদালত ইমোশন নিয়ে চলে না। ফ্যাক্ট দেখে চলে। তাই এতে আমি আর ঢুকতে চাই না। মামলাটি ছেড়ে দেব।" একথা প্রধান বিচারপতিকে জানিয়ে দেবেন বলেও জানান তিনি। 

প্রসঙ্গত, আদালতের বক্তব্য নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ-ই শুধু নয়, দুর্নীতি যে হয়েছে একথা আদালতে স্বীকার করে নিয়েছে রাজ্য সরকার। তারপরেও কেন আদালতে নথি পেশ করতে পারল না তারা? সেই প্রশ্নের জবাব চাইতেই তলব করা হয়েছে এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদারকে।

আরও পড়ুন, Justice Abhijit Ganguly: বিচারপতির বাক্যবাণ! অভিজিৎ গাঙ্গুলির সাড়া জাগানো ৬ মন্তব্য

Dev At ED Office: প্রথমবার ইডির মুখোমুখি দেব, ৫ ঘণ্টা জেরা সাংসদ-অভিনেতাকে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.