SCC: এসএসসির সব মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি হরিশ ট্যান্ডন

এসএসসির উপদেষ্টা কমিটির ৪ সদস্যকে আজ সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট

Updated By: Apr 4, 2022, 01:28 PM IST
SCC: এসএসসির সব মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি হরিশ ট্যান্ডন

নিজস্ব প্রতিবেদন: এসএসসি মামলায় নতুন মোড়। স্কুল সার্ভিস কমিশনের সব মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি হরিশ ট্যান্ডন। মামলা থেকে সরে যাওয়ার কারণ ব্যক্তিগত বলে সূত্রের খবর। এসএসসির গ্রুপ ডি, গ্রুপ সি, এসএসসিটির কোনও মামলাই আর শুনবেন না বিচারপতি হরিশ ট্য়ান্ডন। আজ এসএসসি মামলার শুনানির কথা ছিল। 

সম্প্রতি এসএসসির গ্রুপ ডি নিয়োগ মামলায় ৪টি কেসে স্থগিতাদেশ দেন বিচারপতি হরিশ ট্য়ান্ডনের ডিভিশন বেঞ্চ। ওই ৪ মামলায় সিবিআই তদন্তের আদেশ দেন বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্যায়। 

এদিকে, এসএসসির উপদেষ্টা কমিটির ৪ সদস্যকে আজ সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি মামলায় ওই ৪ জনকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিস পাঠায় সিবিআই। সেই নোটিসে স্থগিতাদেশ চেয়ে আদালতে যান কমিটির ৪ সদস্য সমরজিত্‍ আচার্য, পি কে বন্দ্যোপাধ্যায়, অলোককুমার সরকার ও টি পাঁজা। সোমবার তাঁদের সেই আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। আজ দুপুরে তাদের হাজিরা দিতে বলা হয়েছে। শুধু তাই নয় তাদের হাজিরা নিশ্চিত করতে পুলিসকে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্য়ায়। নির্দেশ দেওয়া হয়েছে সমরজিত্ আচার্য ও পি কে বন্দ্যোপাধ্যায়কে দুপুর ২টোর মধ্যে সিবিআই দফতরে নিয়ে যাবেন ডিসি সেন্ট্রাল। পাশাপাশি, অলোককুমার সরকার ও টি পাঁজাকে ৩টের মধ্যে নিয়ে যাবেন বিধাননগরের সিপি।

আরও পড়ুন-ভাইজির জন্য প্রচারে নাসিরউদ্দিন, বালিগঞ্জের প্রার্থীর সমর্থনে ভিডিও বার্তা 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.