সারদা মামলায় সিবিআই-এর তলব, বৈশাখীকে নিয়ে সিজিওতে হাজিরা শোভনের

শোভন চট্টোপাধ্যায় মেয়র থাকাকালীন কীভাবে সুদীপ্ত সেন একাধিক ট্রেড লাইসেন্স পেয়েছিলেন, সারদা মামলায় তা এখন সিবিআই-এর আতস কাঁচের তলায়।

Reported By: সুকান্ত মুখোপাধ্যায় | Updated By: Oct 24, 2019, 02:28 PM IST
সারদা মামলায় সিবিআই-এর তলব, বৈশাখীকে নিয়ে সিজিওতে হাজিরা শোভনের

সুকান্ত মুখার্জি: সারদা মামলায় শোভন চট্টোপাধ্যায়কে তলব করল সিবিআই। সারদা গ্রুপকে দেওয়া বিভিন্ন লাইসেন্স নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আজ কলকাতা পুরসভার প্রাক্তন মেয়রকে তলব করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তলব পাওয়ার পরই হাজিরা দিতে বৈশাখি বন্দ্যোপাধ্যায়কে নিয়ে সিজিও কমপ্লেক্সে পৌঁছন  শোভনবাবু।

সিবিআই সূত্রে খবর, শোভন চট্টোপাধ্যায় কলকাতার মেয়র থাকাকালীন একাধিক ট্রেড লাইসেন্স পান সারদা গ্রুপের কর্ণধার সুদীপ্ত সেন। কীভাবে সুদীপ্ত সেন একাধিক ট্রেড লাইসেন্স পেয়েছিলেন, সারদা মামলায় তা এখন সিবিআই-এর আতস কাঁচের তলায়। এই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্যই আজ সল্টলেকে সিবিআই দফতরে ডেকে পাঠানো হয় শোভন চট্টোপাধ্যায়কে। সিবিআই আধিকারিকদের সঙ্গে দেখা করে বেরিয়ে এসে তিনি বলেন, কোনও চিটফান্ডের সঙ্গে তাঁর সম্পর্ক নেই। তদন্তের স্বার্থেই আজ হাজিরা দিতে এসেছেন তিনি।

উল্লেখ্য, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রাজ্যে এসে ঘুরে গিয়েছেন। তার আগে এসেছেন বিজেপির কার্যকরী সভাপতি জেপি নাড্ডা। মহালয়ায় নিহত দলীয় কর্মীদের উদ্দেশে তর্পণ করেছেন বিজেপি নেতারা। গান্ধী সংকল্প যাত্রাও শুরু করে দিয়েছে গেরুয়া শিবির। কিন্তু কোথাও দেখা মিলছিল না শোভন-বৈশাখীর। এই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে বিজেপির অন্দরেই। 

যোগদানের কিছুদিন পরই সেপ্টেম্বর মাসে বিজেপি থেকেও ইস্তফা দেওয়া ইচ্ছা প্রকাশ করে দিল্লি গিয়েছিলেন শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়। দিল্লি থেকে ফেরার পর থেকে আর প্রকাশ্যে দেখা যায়নি শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে। দলীয় কোনও কর্মসূচিতে যোগও দেননি তাঁরা। এই নিয়ে প্রশ্ন ওঠা শুরু হতেই রবিবার সামনে আসেন দুজনে।

আরও পড়ুন, সন্ময় ইস্যুতে পুলিসের বাড়াবাড়িতে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী, অপসারিত পুরুলিয়ার অতিরিক্ত পুলিস সুপার

রাহুল সিনহার জন্মদিন উপলক্ষে রবিবার সল্টলেকের স্ট্যাডেল হোটেলে পার্টির আয়োজন করা হয়েছিল। সেখানেই জুটিতে আসেন শোভন-বৈশাখী। রাহুলবাবুকে অভিনন্দন জানান তাঁরা। কিন্তু প্রশ্ন উঠছে, দলের সর্বভারতীয় সভাপতির চেয়ে রাহুল সিনহার জন্মদিনের পার্টি কি বেশি গুরুত্বপূর্ণ? দলের কাজেই বা কেন যোগ দিচ্ছেন না দুজনে? এর ২৪ ঘণ্টার মধ্যেই আজ সিবিআই তলবে বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে নিয়ে সিজিও-তে হাজিরা দিতে দেখা গেল শোভনবাবুকে।

.