দ্বিতীয় দফায় ডায়ালিসিস সম্পন্ন সৌমিত্রর, চোখ মেলেছেন অভিনেতা

 চোখ খোলার চেষ্টা করছেন অভিনেতা। নতুন করে রক্তক্ষরণ হয়নি তাঁর। 

Updated By: Oct 29, 2020, 10:20 PM IST
দ্বিতীয় দফায় ডায়ালিসিস সম্পন্ন সৌমিত্রর, চোখ মেলেছেন অভিনেতা

নিজস্ব প্রতিবেদন: সৌমিত্র চট্টোপাধ্যায়ের দ্বিতীয় দফার ডায়ালিসিস সম্পন্ন হল নির্বিঘ্নেই। চোখ খোলার চেষ্টা করছেন অভিনেতা। নতুন করে রক্তক্ষরণ হয়নি তাঁর। হিমোগ্লোবিনও নীচের দিকে। 
   
দুই ইউনিট রক্ত দেওয়া হয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়কে। করোনা এনসেফালোপ্যাথির জন্য মস্তিষ্কের স্নায়ু সাড়া দিচ্ছে না তাঁর। তবে বৃহস্পতিবার চোখ খোলার চেষ্টা করেছেন অভিনেতা। সচেতনতার মাত্রা গ্লাসগো কোমা স্কেল অনুযায়ী ১০-১১-র কাছাকাছি।

চিকিৎসক অরিন্দম কর জানান, সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে। রক্তক্ষরণ হয়নি। প্লেটলেট স্থিতিশীল। ওষুধ দেওয়া হয়েছে তাঁকে। অ্যান্টিবায়োটিকও কাজ করছে। অক্সিজেনের জোগান বাড়াতে হয়নি। ভেন্টিলেশন চলছে। চোখও খুলেছেন। সাড়া দিচ্ছেন কথাবার্তায়। লড়াই চালিয়ে যাচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। আশা করি দ্রুত সুস্থ হয়ে উঠবেন। 

অক্টোবরের শুরুতেই কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় সৌমিত্র চট্টোপাধ্যায়। কয়েকদিন পরেই কোভিডমুক্ত হন অভিনেতা। তাঁর সঙ্গে দেখা করেন মেয়ে। ইশারায় কথাও বলেছেন। তবে ধীরে ধীরে তাঁর শারীরিক অবস্থার অবনতি শুরু করে। আংশিক ভেন্টিলেশনের পর সম্পূর্ণ ভেন্টিলেশনে পাঠানো হয় সৌমিত্র চট্টোপাধ্যায়কে।

আরও পড়ুুন- ৪ হাজারের সামান্য নীচে নামল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, মৃত ৬১

.