মাদ্রাসা শিক্ষা বন্ধের চক্রান্ত চলছে, অভিযোগ সিদ্দিকুল্লার

রাজ্যে সন্ত্রাসের সঙ্গে যুক্তদের শাস্তি দেওয়া হোক। কিন্তু, সেই ওজরে মাদ্রাসা শিক্ষা বন্ধের চক্রান্ত করা যাবে না। শহিদ মিনার চত্বরে সভা করে আজ এই বার্তা দিল সংখ্যালঘু সংগঠন  জমিয়েত-উলেমা -এ- হিন্দ।

Updated By: Nov 29, 2014, 09:39 PM IST
মাদ্রাসা শিক্ষা বন্ধের চক্রান্ত চলছে, অভিযোগ সিদ্দিকুল্লার

কলকাতা: রাজ্যে সন্ত্রাসের সঙ্গে যুক্তদের শাস্তি দেওয়া হোক। কিন্তু, সেই ওজরে মাদ্রাসা শিক্ষা বন্ধের চক্রান্ত করা যাবে না। শহিদ মিনার চত্বরে সভা করে আজ এই বার্তা দিল সংখ্যালঘু সংগঠন  জমিয়েত-উলেমা -এ- হিন্দ।

খাগড়াগড়কাণ্ডের পর থেকে কাঠগড়ায় মাদ্রাসাগুলি। বিভিন্ন মহল থেকে মাদ্রাসাগুলির ওপর  কড়া নজরদারি চালুর দাবি উঠেছে। শহিদ মিনার চত্বরে বিশাল জমায়েত করে   যাবতীয় অভিযোগের জবাব দিল  জমিয়তে  উলেমায় হিন্দ।

জমিয়তের ডাকে সভা। বেলা এগারোটার মধ্যেই ভর্তি শহিদ মিনার চত্বর। তারপর  সময় যত গড়িয়েছে পাল্লা দিয়ে বেড়েছে জমায়েত। মিছিলে আসা অনেকেই শেষপর্যন্ত  মাঠের ধারেকাছেও পৌছতে পারেননি। বার বার সিদ্দিকুল্লাকে মাইকে ভিড় নিয়ন্ত্রণ করতে দেখা যায়। জমায়েতে ছিলেন  জমিয়তের অল ইন্ডিয়া সম্পাদক মামুদ আসান মাদানিও।তাঁর গলাতেও ছিল সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার ডাক।

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় বরাবরই সুনাম রয়েছে পশ্চিমবঙ্গের। অভিযোগ, খাগড়গড়কাণ্ডের পর থেকে  বার বার বিভিন্ন মহল থেকে সম্প্রীতির তাল কাটার চেষ্টা হচ্ছে। শনিবারের সমাবেশ থেকে সাম্প্রদায়িক সম্প্রীতিরক্ষার ডাক দিলেন সিদ্দিকুল্লা চৌধুরী।

 

.