উড়ালপুল বিপর্যয়ে বিস্ফোরক বিজেপি নেতা সিদ্ধার্থনাথ সিং

উড়ালপুল বিপর্যয়ে বিস্ফোরক বিজেপি নেতা সিদ্ধার্থনাথ সিং। তাঁর অভিযোগ, রেলমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে IVRCL -এর  সম্পর্ক অনেক পুরনো। তার জেরেই  দুর্ঘটনার পরও IVRCL-এর গাফিলতি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী। পাল্টা জবাব দিয়েছে তৃণমূল। শোক-উদ্বেগ আর হাহাকার একটু ফিকে হতেই চড়ছে রাজনীতির পারদ।

Updated By: Apr 2, 2016, 10:01 PM IST
উড়ালপুল বিপর্যয়ে বিস্ফোরক বিজেপি নেতা সিদ্ধার্থনাথ সিং

ওয়েব ডেস্ক: উড়ালপুল বিপর্যয়ে বিস্ফোরক বিজেপি নেতা সিদ্ধার্থনাথ সিং। তাঁর অভিযোগ, রেলমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে IVRCL -এর  সম্পর্ক অনেক পুরনো। তার জেরেই  দুর্ঘটনার পরও IVRCL-এর গাফিলতি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী। পাল্টা জবাব দিয়েছে তৃণমূল। শোক-উদ্বেগ আর হাহাকার একটু ফিকে হতেই চড়ছে রাজনীতির পারদ।
উড়ালপুলের নির্মানকারী সংস্থা IVRCL-এর সঙ্গে মুখ্যমন্ত্রী পুরনো সম্পর্কের বিস্ফোরক অভিযোগ তুললেন বিজেপি নেতা সিদ্ধার্থনাথ সিং। বিজেপির অভিযোগ, ২০০৯-এ রেলমন্ত্রী থাকাকালীন  কাশ্মীরের টানেল তৈরির বরাত ব্ল্যাক লিস্টেড ওই কোম্পানিকে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর মুকুল রায় ও দীনেশ ত্রিবেদীর আমলেও সেকাজ চলছিল। এবং সেবারও কাজের গতি নিয়ে প্রশ্ন ওঠে।
 
আরও একধাপ এগিয়ে, সিদ্ধার্থনাথ সিংয়ের অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে পুরনো সম্পর্কের জেরেই স্লথ গতিতে কাজ হওয়ায় সত্ত্বেও দু হাজার এগারোয় IVRCL-এর বরাত বাতিল করেনি রাজ্য সরকার। এমনকি খতিয়ে দেখা হয়নি নকশাও। দুর্ঘটনার পরও তদন্তের বদলে গাফিলতি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী। পাল্টা জবাব দিয়েছে তৃণমূল কংগ্রেসও। উড়ালপুল বিপর্যয়ের উচ্চ পর্যায়ের তদন্তের দাবি করেছে  সিপিএমও। সবমিলিয়ে, প্রথম দফায় ভোটের দুদিন আগে উড়ালপুল বিপর্যয় ঘিরে কিছুটা অস্বস্তিতে শাসক দল।

.