Telemedicine: SFI-র উদ্যোগে শুরু টেলিমেডিসিন পরিষেবা, মিলবে কোভিড সহ অন্যান্য সমস্যায় সাহায্য

তৃতীয় ঢেউয়ের পুর সময়টাই তারা এই পরিষেবা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন

Updated By: Jan 5, 2022, 07:13 PM IST
Telemedicine: SFI-র উদ্যোগে শুরু টেলিমেডিসিন পরিষেবা, মিলবে কোভিড সহ অন্যান্য সমস্যায় সাহায্য
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: রেড ভলেন্টিয়ারের পরে এবার টেলিমেডিসিন। কোভিডের তৃতীয় ঢেউয়ের মাঝেই আবার সাহায্যের হাত বাড়িয়ে দিল ডাক্তাররি পড়ুয়াদের সংগঠন। ভারতের ছাত্র ফেডারেশনের কলকাতা জেলার মেডিকেল লোকাল কমিটির উদ্যোগে শুরু হয়েছে এই টেলিমেডিসিন পরিষেবা।

এই টেলিমেডিসিন পরিষেবায় ইতিমধ্যেই যুক্ত হয়েছেন বহু ডাক্তার। এই মুহূর্তে কোভিড, স্ত্রী রোগ, শিশুরোগ, এবং দাঁতের রোগের বিশেষজ্ঞরা রয়েছেন এই পরিষেবার সঙ্গে। পরবর্তীকালে আরও যত বেশি সম্ভব পরিষেবা যুক্ত করার চেষ্টা চলছে আয়োজকদের তরফে। 

আরও পড়ুন: Corona: এবার স্বাস্থ্য ভবনে করোনার হানা, কোভিড পজিটিভ ৫ অফিসার-সহ ৫০ কর্মী

এই পরিষেবার সঙ্গে যুক্ত বিভিন্ন ডাক্তারদের একটি নির্দিষ্ট রোস্টার বানানো হয়েছে। সেই সময় অনুযায়ী তাদেরকে ফোন করলে যে কোনও ব্যাক্তি পেতে পারেন তাদের সমস্যার সমাধান। এছাড়াও আয়োজকদের সঙ্গে যুক্ত প্যারা মেডিকরা এই সমস্ত মানুষের সঙ্গে আগামিদিনে যোগাযোগ রেখে খোঁজ নেবেন যে টেলিমেডিসিন পরিষেবায় কতটা উপকৃত হলেন তারা। 

শুধু টেলিমেডিসিন নয়, যেসব ছাত্রছাত্রি ডাক্তারি পড়ছেন তাদের নিয়ে একটি দল গঠন করে এ্যাম্বুলেন্স সহ অন্যান্য পরিষেবার খবর পৌঁছে দেওয়ার কাজও শুরু করেছেন তারা।      

এসএফআই কলকাতা জেলার মেডিকেল এলসি-র সম্পাদক ডাক্তার অনুরণ পাল জানিয়েছেন কোভিডের দ্বিতীয় ঢেউয়ের সময়ই তারা শুরু করেছিলেন এই পরিষেবা। যদিও সেই সময় পরিকাঠামোর অসুবিধা থাকায় একটু দেরিতে শুরু করেন তারা। কিন্তু এই তৃতীয় ঢেউয়ের সময়ে তারা সময় নষ্ট করতে চাননি। এই তৃতীয় ঢেউয়ের পুর সময়টাই তারা এই পরিষেবা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App   

.