Second Hooghly Bridge: ৬ ঘণ্টা বন্ধ দ্বিতীয় হুগলি সেতু, স্বাস্থ্য পরীক্ষার পরে শুরু হবে যান চলাচল

ব্রিজ বন্ধ হয়ে যাওয়ার ফলে যাত্রীদের দুর্ভোগ এড়াতে বিভিন্ন ব্যবস্থা নিয়েছে প্রশাসন

Updated By: Feb 13, 2022, 10:02 AM IST
Second Hooghly Bridge: ৬ ঘণ্টা বন্ধ দ্বিতীয় হুগলি সেতু, স্বাস্থ্য পরীক্ষার পরে শুরু হবে যান চলাচল
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: রবিবার শকাল থেকে প্রায় ছয় ঘণ্টার জন্য বন্ধ থাকবে দ্বিতীয় হুগলি সেতু। সেতুর স্বাস্থ্য পরীক্ষার কারনেই বন্ধ রাখা হবে বলে জানা গেছে। সকাল ৮টা থেকে দুপুর ২টো পর্যন্ত বন্ধ থাকবে যান চলাচল।

 

কলকাতা শহরে এর আগে বহু ব্রিজের স্বাস্থ্য পরীক্ষা হয়েছে। একইভাবে রবিবার হতে চলেছে দ্বিতীয় হুগলি সেতুর স্বাস্থ্য পরীক্ষা। সকাল ৮টার সময়েই বন্ধ করে দেওয়া হয় যান চলাচল।  মূলত এই সেতুর হোল্ডিং কেবিলগুলির পরীক্ষা হবে একইসঙ্গে বিয়ারিং প্লেটগুলির পরীক্ষা হবে। যদি কোনও একটি হোল্ডিং কেবিলে প্রবলেম থাকে তাহলে তা সারাতে প্রায় ২০ থেকে 25 দিন সময় লাগবে। দীর্ঘ প্রায় ৩০ বছর এই সেতুতে কোনও পরীক্ষা অথবা রক্ষনাবেক্ষণ হয়নি। 

আরও পড়ুন: Video: দাউ দাউ করে জ্বলছে বাড়ি! নারকেলডাঙায় বিধ্বংসী অগ্নিকাণ্ড

আরও পড়ুন: Municipal Election 2022: ভোট মিটতেই অশোক ভট্টাচার্যকে ফোন বুদ্ধের, কী বললেন প্রাক্তন মুখ্যমন্ত্রী?

ব্রিজ বন্ধ হয়ে যাওয়ার ফলে যাত্রীদের দুর্ভোগ এড়াতে বিভিন্ন ব্যবস্থা নিয়েছে প্রশাসন। কলকাতা থেকে হাওড়াগামী যানগুলিকে Strand Road  হয়ে যেতে হবে এবং হাওড়া থেকে কলকাতাগামী গাড়িগুলিকে ব্রেবোর্ন রোড হয়ে যেতে হবে। সকাল ৮টা থেকে দুপুর ২টো পর্যন্ত সেতুতে যান চলাচল বন্ধ থাকায়, যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে খিদিরপুর রোড, এজেসি বোস রোড, জিরাট আইল্যান্ড, St Geroges Gate Road-এ। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.