Sealdah Metro: সোমবারেই উদ্বোধন শিয়ালদা মেট্রোর, ১৪ জুলাই থেকে যাত্রী পরিষেবা

 সেক্টর ফাইভ থেকে ২০ মিনিট অন্তর এই লাইনে ট্রেন মিলবে বলে মেট্রো সূত্রে খবর।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Jul 9, 2022, 01:55 PM IST
Sealdah Metro: সোমবারেই উদ্বোধন শিয়ালদা মেট্রোর, ১৪ জুলাই থেকে যাত্রী পরিষেবা

শ্রেয়সী গাঙ্গুলি: দীর্ঘ প্রতীক্ষার অবসান। আগামী সপ্তাহেই চালু হতে চলেছে শিয়ালদা মেট্রো (Sealdah Metro)। সপ্তাহ শুরুর প্রথম দিনে সোমবার, ১১ জুলাই শিয়ালদা মেট্রোর (Kolkata Metro) শুভ উদ্বোধন। তার ২ দিন বাদে ১৪ জুলাই, বৃহস্পতিবার থেকেই শুরু যাত্রী পরিষেবা। সেক্টর ফাইভ (Sector V) থেকে এবার সরাসরি শিয়ালদা (Sealdah)। 

এই মেট্রো পরিষেবা চালু হলে তথ্যপ্রযুক্তি তালুকের অফিসযাত্রীরা ভীষণভাবেই উপকৃত হবেন বলে আশাবাদী সকলে। শিয়ালদা মেট্রো চালু হয়ে গেলে, শিয়ালদা থেকে বিপুল সংখ্যাক যাত্রী যানজট এড়িয়ে খুব দ্রুত পৌঁছে যেতে পারবেন সেক্টর ফাইভে। উল্লেখ্য, মার্চ মাসেই সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত ট্রেন চলাচল শুরু হয়ে গিয়েছে। 

শিয়ালদা স্টেশনের ১৭ মিটার নীচ দিয়ে তৈরি হয়েছে শিয়ালদা মেট্রো স্টেশন। এই মেট্রো স্টেশনে রয়েছে ৮টি সিঁড়ি, ১৮টি এসকেলেটর, ৫টি লিফট ও ৪টি প্লাটফর্ম। যাত্রী পরিবহনের জন্য আপাতত তৈরি হয়েছে প্লাটফর্ম 1A এবং 1B। সেক্টর ফাইভ থেকে ২০ মিনিট অন্তর এই লাইনে ট্রেন মিলবে বলে মেট্রো সূত্রে খবর।

আরও পড়ুন, Amartya Sen: কোভিড পজিটিভ অমর্ত্য সেন, শান্তিনিকেতনের বাড়িতেই চিকিত্সাধীন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

.