Duronto Express Robbery: হাওড়াগামী দুরন্ত এক্সপ্রেস থামিয়ে লুঠপাট, তদন্তে নামল বিশেষ আরপিএফ টিম

 দানাপুর ডিভিশনের আরপিএফের আধিকারিক জানিয়েছেন ৪ যাত্রী জসিডি জিআরপিকে ডাকাতির অভিযোগ দায়ের করেছেন। ডাকাতদের ধরতে আরপিএফের একটি বিশেষ টিম গঠন করা হয়েছে। জসিডি ও দানাপুর ডিভিশনের আরপিএফ ঘটনার তদন্ত শুরু করে দিয়েছে

Updated By: Oct 17, 2022, 03:10 PM IST
Duronto Express Robbery: হাওড়াগামী দুরন্ত এক্সপ্রেস থামিয়ে লুঠপাট, তদন্তে নামল বিশেষ আরপিএফ টিম

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাথায় বন্দুক ঠেকিয়ে দিল্লি থেকে হাওড়াগামী দুরন্ত এক্সপ্রেসে লুঠপাট চালাল ডাকাতরা। রবিবার ভোরে ওই ডাকাতির ঘটনা ঘটে পাটনা পার হওয়ার কিছুটা পরেই। কমপক্ষে সাতটি বগিতে বন্দুক দেখিয়ে যাত্রীদের কাছ থেকে টাকাপয়সা, গহনা লুট করে নিয়ে পালায় ডাকাতরা। এমনটাই দাবি কিছু যাত্রীর। সংবাদমাধ্যম সূত্রে খবর, রবিবার ভোরে দুরন্ত এক্সপ্রেস(১২২৭৪) পাটনা পার হওয়ার পরই কেউ চেন টেনে ট্রেন থামিয়ে দেয়। এরপরই কমপক্ষে ২০ জন ডাকাত বন্দুক হাতে একাধিক বগিতে উঠে পড়ে। এরপর বিনা বাধায় লুঠতরাজ চালায় ডাকতরা। যাত্রীদের অভিযোগ, জিআরপি পাটনা স্টেশনে নেমে গিয়েছিল। ফলে অরক্ষিত ট্রেন পেয়ে তাণ্ডব চালায় ডাকাতরা।

আরও পড়ুন-Elephant Death: ঝাড়গ্রামের নয়াগ্রামে ধান জমিতে মিলল হাতির মৃতদেহ, ঘটনাস্থলে বনকর্মীরা

এক সর্বভারতীয় সংবাদমাধ্য়মে দুরন্ত এক্সপ্রেসের এক যাত্রী জানিয়েছেন, পাটনা পার করে হয়তো দশ কিলোমিটার ট্রেনটি এসেছে দেখলাম ট্রেনের গতি কমে গিয়েছে। এরপরই ট্রেনের চারদিকে দৌড়াদৌড়ির শব্দ। দেখলাম বাইরে থেকে কিছু লোক লাফিয়ে ট্রেনে উঠে পড়ছে। তার পর ওরা বহু যাত্রীর কাছ থেকে জিনিসপত্র ছিনিয়ে নিয়ে নেমে পড়ল। পাটনায় জিআরপি ট্রেন থেকে নেমে যাওয়ার আগে বলে গিয়েছিল মোবাইল লুকিয়ে রাখতে। বুঝতে পারছি না কোথা থেকে কী হল।

হাওড়ায় নেমে এক মহিলা ওই ডাকাতির ব্যাপারে জিআরপিতে অভিযোগ করেন।  যেহেতু ডাকাতি হয়েছে বিহারের দানাপুর ডিভিশনে সেহেতু সেখানেই ওই অভিযোগ পাঠিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি এক যাত্রীর দাবি ওই ডাকাতির ঘটনা ঘটেছে খুশরুপু ও মানজৌলি হল্ট স্টেশনের মধ্য়ে। তবে পূর্ব রেলের কাছে এ ব্যাপারে কোনও খবর নেই বলে পূর্ব রেল সূত্রে খবর।

এদিকে, দানাপুর ডিভিশনের আরপিএফের আধিকারিক জানিয়েছেন ৪ যাত্রী জসিডি জিআরপিকে ডাকাতির অভিযোগ দায়ের করেছেন। ডাকাতদের ধরতে আরপিএফের একটি বিশেষ টিম গঠন করা হয়েছে। জসিডি ও দানাপুর ডিভিশনের আরপিএফ ঘটনার তদন্ত শুরু করে দিয়েছে। বিভিন্ন জায়গায় সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখা হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.