RG Kar Medical College: ২৪ ঘণ্টায় বিজ্ঞপ্তি বদল! আরজি কর অধ্যক্ষ বদলিতে নাটকীয় মোড়

শুক্রবারই আর জি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষের বদলি ঘিরে নাটকীয়তা তুঙ্গে। স্বাস্থ্য দফতরের নির্দেশিকা মেনে হাসপাতালে কাজে যোগ দিতে এসেছিলেন নতুন অধ্যক্ষ। অভিযোগ, দায়িত্ব হস্তান্তর না করেই আর জি কর থেকে চলে গিয়েছেন প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ।

Updated By: Jun 2, 2023, 07:33 PM IST
RG Kar Medical College: ২৪ ঘণ্টায় বিজ্ঞপ্তি বদল! আরজি কর অধ্যক্ষ বদলিতে নাটকীয় মোড়
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর (R G Kar Medical College) অধ্যক্ষ বদলিতে নাটকীয় মোড়। চব্বিশ ঘণ্টার মধ্যে ফেরানো হল বিজ্ঞপ্তি। অধ্যক্ষ পদে বহাল থাকলেন সন্দীপ ঘোষই। কাজে যোগ দিতে গিয়ে ফেরেন নয়া অধ্যক্ষ। স্বাস্থ্য ভবনে রিপোর্ট। ৪৮ ঘণ্টার নাটকের পর বাতিল হয়ে গেল আরজি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ বদলের নির্দেশ। এদিন মেডিক্যাল কলেজে গিয়েও অধ্যক্ষের ঘরে প্রবেশ করতে পারেননি নতুন অধ্যক্ষ।

আরও পড়ুন, PM Modi: নজরে জঙ্গলমহল, পঞ্চায়েত ভোটের আগে রাজ্যে মোদী....

২৪ ঘণ্টার মধ্যে নির্দেশ প্রত্যাহার করে নিল স্বাস্থ্য ভবন। পুরনো নির্দেশ বাতিল করে সন্দীপ ঘোষই থাকলেন আরজি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ। সনৎ কুমার ঘোষকে ফেরানো হল উলুবেড়িয়া মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পদে। আর জি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পদ থেকে বৃহস্পতিবার সরিয়ে দেওয়া হয় চিকিৎসক সন্দীপ ঘোষকে। তাঁর বদলে নতুন অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পান চিকিৎসক সনৎ কুমার ঘোষ। তিনি এতদিন উলুবেড়িয়ার শরৎ চন্দ্র চট্টোপাধ্যায় মেডিক্যাল কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পাল করছিলেন।

কিন্তু শুক্রবারই আর জি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষের বদলি ঘিরে নাটকীয়তা তুঙ্গে। স্বাস্থ্য দফতরের নির্দেশিকা মেনে হাসপাতালে কাজে যোগ দিতে এসেছিলেন নতুন অধ্যক্ষ। অভিযোগ, দায়িত্ব হস্তান্তর না করেই আর জি কর থেকে চলে গিয়েছেন প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। এদিন হাসপাতালে নেই আর জি করের এমএসভিপিও। শারীরিক অসুস্থতার কারণে হাসপাতালে অনুপস্থিত তিনি। অভিযোগ উঠছে, অধ্যক্ষের ঘরে আগেই তালা ঝুলিয়ে দিয়েছেন সন্দীপ ঘোষ। আর এমএসভিপি আজ হাসপাতালে না থাকার কারণে, তাঁর ঘরেও তালা ঝোলানো। তিনি তাঁর নিজের ঘরে ঢুকতে পারেননি। তিনি সার্জারি বিভাগের একটি ঘরে বসেছিলেন। 

এরপরই স্বাস্থ্য ভবনের তরফে সনৎ কুমার ঘোষকে জানিয়ে দেওয়া হয় পুরনো নির্দেশ বাতিল, ফের তাঁকে উলুবেড়িয়া মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পদেই কাজে যোগ দিতে হবে। অন্যদিকে, আর জি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পদে সন্দীপ ঘোষকেই বহাল রাখার সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন, Mamata Banerjee: অভিষেকের নবজোয়ারে ফের মমতা, এবার কোথায়?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.