Doctors Protest: আরজি করে গণ ইস্তফা! একসঙ্গে ৫০ জন সিনিয়র ডাক্তারের নজিরবিহীন সিদ্ধান্ত...

Doctors Protests: সরকারকে দ্রুত পদক্ষেপ করতে হবে বলেও দাবি জানিয়েছেন। ইস্তফা দিয়েছেন বিভিন্ন বিভাগের অধ্যাপক, বিভাগীয় প্রধান, হাসপাতালে কর্মরত সিনিয়র চিকিৎসকরা।  

Updated By: Oct 8, 2024, 01:45 PM IST
Doctors Protest: আরজি করে গণ ইস্তফা! একসঙ্গে ৫০ জন সিনিয়র ডাক্তারের নজিরবিহীন সিদ্ধান্ত...
নিজস্ব ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুজোর মধ্যেই আরও তীব্রতর হল জুনিয়র ডাক্তারদের আন্দোলন। ধর্মতলায় আন্দোলন চলছিলই, আমরণ অনশনে ছিলেন ছয় জুনিয়র ডাক্তার। তার মধ্যেই এবার আরজি কর মেডিক্যাল কলেজে গণ ইস্তফা দিলেন চিকিৎসকরা। ১০ দফা দাবিতে তিনদিন ধরে ধর্মতলায় অনশনে জুনিয়াররা। কিন্তু অভিযোগ সরকারের তরফে কোনওরকম সাড়া মেলেনি। 

আরও পড়ুন, Junior Doctors|Nabanna: 'নিরাপত্তার জন্য সব কাজ ১৫ তারিখের মধ্যেই হয়ে যাবে', বড় বার্তা নবান্নের!

তাই বৈঠকেই সকলে গণ ইস্তফার সিদ্ধান্ত গৃহীত হয় বলে জানা গিয়েছে। সিনিয়র ডাক্তারদের বক্তব্য, তাদের জুনিয়রদের শরীর খারাপ হচ্ছে দিনের পর দিন। এটা মেনে নেওয়া যায় না। তবে গণ ইস্তফা দিয়েছেন ঠিকই কিন্তু এখনই হাসপাতাল ছেড়ে বা পরিষেবা ছেড়ে কোথাও যাচ্ছেন না চিকিত্‍সকেরা। তাদের দাবি, তাঁরা ইস্তফা দিয়েছে কিন্তু সেটা সরকার মানবেন কিনা সেটা সরকারের বিষয়। 

তবে তাঁরা জানিয়েছেন, চাকরি নয়, ডিউটি থেকে গণ ইস্তফা দিচ্ছেন। তবে ইস্তফা গ্রহণ না করা পর্যন্ত কাজ করবেন তারা। সরকারকে দ্রুত পদক্ষেপ করতে হবে বলেও দাবি জানিয়েছেন। ইস্তফা দিয়েছেন বিভিন্ন বিভাগের অধ্যাপক, বিভাগীয় প্রধান, হাসপাতালে কর্মরত সিনিয়র চিকিৎসকরা। 

এদিকে মঙ্গলবার সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রতীকী অনশনে যোগ দিচ্ছেন সব মেডিক্যাল কলেজের পড়ুয়ারা। আরজি কর, এন‌আর‌এস, সাগর দত্ত মেডিক্যাল কলেজের জুনিয়র চিকিৎসকদের একাংশ ১২ ঘণ্টার অনশনে বসছেন। ১২ ঘণ্টার প্রতীকী অনশনে থাকছেন জেপিডি’র সিনিয়র চিকিৎসকেরাও। 

আরও পড়ুন, Durga Puja 2024: নজর কেড়েছে ভবানীপুর ৭৫ পল্লীর থিম, মণ্ডপে মানুষের ঢল

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.