চলতি সপ্তাহ থেকেই রাজ্যের বিভিন্ন পরীক্ষার ফল প্রকাশের সম্ভাবনা

মে মাসের চলতি সপ্তাহ থেকেই প্রকাশিত হতে চলেছে রাজ্যের বিভিন্ন বোর্ডগুলির পরীক্ষার ফল। জয়েন্ট এন্ট্রান্স বোর্ড, উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ ও মধ্যশিক্ষা পর্ষদের ফল প্রকাশিত হবে এমাসেই। তিনটি পরীক্ষা মিলিয়ে মোট ১৮ লক্ষ পরীক্ষার্থীর ফল প্রকাশের কাজ এই মুহুর্তে চূড়ান্ত পর্যায়ে রয়েছে বলে শিক্ষা দফতরের তরফে।

Updated By: May 15, 2012, 08:48 PM IST

মে মাসের চলতি সপ্তাহ থেকেই প্রকাশিত হতে চলেছে রাজ্যের বিভিন্ন বোর্ডগুলির পরীক্ষার ফল। জয়েন্ট এন্ট্রান্স বোর্ড, উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ ও মধ্যশিক্ষা পর্ষদের ফল প্রকাশিত হবে এমাসেই। তিনটি পরীক্ষা মিলিয়ে মোট ১৮ লক্ষ পরীক্ষার্থীর ফল প্রকাশের কাজ এই মুহুর্তে চূড়ান্ত পর্যায়ে রয়েছে বলে শিক্ষা দফতরের তরফে।
এবছর রাজ্যে মাধ্যমিক পরীক্ষা দিয়েছে প্রায় ১১ লাখ ছাত্রছাত্রী। উচ্চমাধ্যমিকে বসেছে ৭ লাখেরও বেশি ছাত্রছাত্রী। জয়েন্টের পরীক্ষার্থীর সংখ্যা এক লাখের বেশি। জয়েন্টে এবছরই এম সি কিউ পদ্ধতিতে পরীক্ষা হয়েছে। সেক্ষেত্রে বোর্ড চেয়ারম্যান জানিয়েছিলেন পরীক্ষার এক মাসের মধ্যে অর্থাত্ ১৫ই মে-র মধ্যে ফল প্রকাশ হবে। কিন্তু ফলের মধ্যে কোনও ত্রুটি যাতে না থাকে সেজন্য অতিরিক্ত সাবধানতা বজায় রাখছে বোর্ড। এই মুহুর্তে যে জায়গা দাঁড়িয়ে আছে কাজ তাতে বৃহষ্পতিবার অর্থাত্ ১৭ তারিখ ফল প্রকাশের সম্ভাবনা প্রবল ।
অন্য দিকে, এইমুহুর্তে মাধ্যমিকের নম্বর ট্যাবুলেশনের কাজ চলছে বলে জানা গেছে। সেক্ষত্রে ২৪ থেকে ২৮ তারিখের মধ্যে ফল প্রকাশের সম্ভাবনা রয়েছে। মাধ্যমিকের ফল প্রকাশের পরেই সম্ভবত মে মাসের শেষ সপ্তাহে প্রকাশিত হবে উচ্চমাধ্যমিকের ফল।

.