Recruitment Scam: কুন্তলের মতো তাঁর উপরেও কি চাপ দিচ্ছে এজেন্সি? কী বললেন কালীঘাটের কাকু

Recruitment Scam:কালীঘাটের কাকুর সঙ্গে রাজ্যের কয়েকজন নেতার যোগাযোগের অভিযোগ উঠেছে। কুন্তলের সঙ্গেও তাঁর যোগাযোগের কথাও উঠেছে। সুজয় কৃষ্ণকে তিনি টাকা দিয়েছিলেন কিনা সেই প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘না, একটা মানুষের সঙ্গে ব্যাক্তিগত সম্পর্ক থাকতেই পারে

Updated By: Jun 6, 2023, 01:37 PM IST
Recruitment Scam: কুন্তলের মতো তাঁর উপরেও কি চাপ দিচ্ছে এজেন্সি? কী বললেন কালীঘাটের কাকু

বিক্রম দাস: নিয়োগ দুর্নীতির তদন্তে তদন্তকারী সংস্থার বিরুদ্ধে অভিযুক্তকে চাপ দেওয়ার অভিযোগ উঠছে। কুন্তল ঘোষ তো বলে দিয়েছিলেন তাঁকে অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের নাম করা জন্য চাপ দেওয়া হচ্ছে। সেই একই দুর্নীতির অভিযোগে আটক সুজয় কৃষ্ণ ভদ্রের মুখে একেবারে অন্য কথা।

আরও পড়ুন-দুর্ঘটনার আগের মুহূর্তে কী হয়েছিল, কী বললেন করমণ্ডল এক্সপ্রেসের চালক

মঙ্গলবার সুজয় কৃষ্ণ ওরফে কালীঘাটের কাকুকে মেডিক্যাল টেস্টের জন্য নিয়ে যাওয়া হয় জোকা ইএসআই হাসপাতালে। সেখানেই তাঁকে এনিয়ে প্রশ্ন করা হলে সুজয় কৃষ্ণ বলেন, এজেন্সি কোনও চাপ তাঁর উপরে দিচ্ছে না। সুজয় কৃষ্ণকে জিজ্ঞাসা করা হয়, আপনার শরীর কেমন? সুজয় কৃষ্ণ মাথা নেড়ে বলেন ভালো। পাল্টা প্রশ্ন, এজেন্সি কোনও চাপ দিচ্ছে? কালীঘাটের কাকু বলেন, না এজেন্সি কোনও চাপ দিচ্ছে না।

উল্লেখ্য়, নিয়োগ দুর্নীতির তদন্তে কুন্তল ঘোষ আাদালতে চিঠি লিখে জানিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ রাজ্যের একাধিক প্রভাবশালী নেতার নাম বলার জন্য তাঁকে চাপ দিচ্ছে ইডি। এখানেই তিনি থেমে থেকেননি। সম্প্রতি তিনি আদালতে ঢোকার মুখে অভিযোগ করেন, ইডি বিজেপির ক্যাডার হিসেবে কাজ করছে।

কালীঘাটের কাকুর সঙ্গে রাজ্যের কয়েকজন নেতার যোগাযোগের অভিযোগ উঠেছে। কুন্তলের সঙ্গেও তাঁর যোগাযোগের কথাও উঠেছে। সুজয় কৃষ্ণকে তিনি টাকা দিয়েছিলেন কিনা সেই প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘না, একটা মানুষের সঙ্গে ব্যাক্তিগত সম্পর্ক থাকতেই পারে’। এবং ইডি যেটা করছে সেটা তাঁরা বিজেপির ক্যাডার হয়ে কাজ করছে। তাঁদেরকে একটা কথা বলব তাঁরা পাবলিক সার্ভেন্ট, তাঁদের বস কিন্তু শুভেন্দু অধিকারী নয়’। কুন্তল ঘোষের বিস্ফোরক দাবি, ‘আজকে শুভেন্দু অধিকারির ফোন চেক করা হোক। ৩০ মে, তিনি কতবার ইডি অফিসারদের ফোন করেছিলেন’।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ইডি-র হেফাজতে 'কালীঘাটের কাকু'। কেন? 'সুজয়কৃষ্ণ ভদ্রের কথামতো পার্থ চট্টোপাধ্যায়কে ১০ লক্ষ টাকা দেন কুন্তল ঘোষ',আদালতে বিস্ফোরক দাবি করলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবী। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এখন ইডির হেজাজতে তৃণমূলের সাসপেন্ডেড যুবনেতা কুন্তল ঘোষ।  তাঁর মুখেই প্রথম 'কালীঘাটের কাকু' ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রের নাম। মঙ্গলবার  সিজিও কমপ্লেক্সে তাঁকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করেন ইডি-র আধিকারিকরা। এবং শেষপর্যন্ত গ্রেফতার করা হয় সুজয়কৃষ্ণকে! 

কেন? ইডি সূত্রের খবর, জেরায় বেশ কয়েকটি প্রশ্নে সুজয়কৃষ্ণের জবাব সন্তোষজনক নয়। বেশ কয়েকটি প্রশ্নে আবার জবাব এড়িয়েও গিয়েছেন তিনি। এদিন ধৃতকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করে নিজেদের হেফাজতের আবেদন জানায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আর যাঁকে গ্রেফতার করা হয়েছে, তিনি জামিনের আবেদন করেন। সেই আবেদন অবশ্য খারিজ হয়ে গিয়েছে। সুজয়কে ১৪ দিনের ইডি  হেপাজতের নির্দেশ দিয়েছে আদালত।

টালির চালের মুদির দোকান থেকে কালীঘাটের কাকুর রকেট গতিতে উত্থান হয়। অভিযোগ, নিয়োগ দুর্নীতির কোটি কোটি টাকা রিয়েল এস্টেটে খাটান সুজয় ভদ্র। কালীঘাটের কাকুর আরও একটি কোম্পানির হদিশ পাওয়া গিয়েছে। ২০১০ সালে কোম্পানি খুলে মোটা টাকার লেনদেন। কালো টাকা সাদা করতেই আচমকা কোম্পানি বন্ধ? তদন্তে ইডি। বিরোধী নেতা শুভেন্দুর দাবি, কালীঘাটের কাকুর হাত দিয়ে তৃণমূল যুবার রেজিস্ট্রেশন। বেহালায় টাকা জমা হত, সেই টাকা পাঠানো হত কালীঘাটে। আর মাত্র একটা ধাপ, কান টানলেই এবার মাথা আসবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.