ধর্মঘটের রবিবাসরীয় প্রচার

আঠাশ তারিখের ধর্মঘটের সমর্থনে বিভিন্ন বামপন্থী গণসংগঠনের উদ্যোগে রবিবার সকালে প্রচার মিছিল হল দক্ষিণ কলকাতায়। সিপিআইএম নেতা কান্তি গাঙ্গুলি এবং সুজন চক্রবর্তীর নেতৃত্বে দক্ষিণ কলকাতার ঢাকুরিয়া থেকে গড়িয়া পর্যন্ত মিছিলে পা মেলালেন গণসংগঠনের সদস্য সমর্থকেরা।

Updated By: Feb 26, 2012, 07:38 PM IST

আঠাশ তারিখের ধর্মঘটের সমর্থনে বিভিন্ন বামপন্থী গণসংগঠনের উদ্যোগে রবিবার সকালে প্রচার মিছিল হল দক্ষিণ কলকাতায়। সিপিআইএম নেতা কান্তি গাঙ্গুলি এবং সুজন চক্রবর্তীর নেতৃত্বে দক্ষিণ কলকাতার ঢাকুরিয়া থেকে গড়িয়া পর্যন্ত মিছিলে পা মেলালেন গণসংগঠনের সদস্য সমর্থকেরা। শান্তিপূর্ণভাবে ২৮ তারিখের ধর্মঘট সফল করার উদ্দ্যেশে মিছিল। ধর্মঘটের দিন কাজে যোগ না দিলে কর্মীদের সার্ভিস ব্রেক হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন পরিবহণমন্ত্রী মদন মিত্র। রবিবাসরীয় প্রচারে সরকারের এই ভূমিকার কড়া সমালোচনা শোনা গেল বাম নেতাদের গলায়।
সুজন চক্রবর্তী বলেন, "সরকার ভয় পেয়ে ব্ল্যাকমেল করছে। মন্ত্রী নিজে বলছেন ৭০% বেআইনি অটোচালক ধর্মঘটে অংশগ্রহন করলে খারিজ করে দেওয়া হবে। আর অংশগ্রহণ না করলে তাদের আরও মদত দেবে সরকার।"
কান্তি গাঙ্গুলি বলেন, "সরকারি কর্মচারীরা নির্ভয়ে এই ধর্মঘটে অংশগ্রহণ করবেন এই বিশ্বাস আমার আছে।"
গত ২২ ফেব্রুয়ারি বর্ধমানের দেওয়ানদিঘিতে ধর্মঘটের সমর্থনে মিছিলে প্রাণ হারিয়েছেন সিপিআইএমের প্রাক্তন বিধায়ক প্রদীপ তা এবং কমল গায়েন। এই অবস্থায় মঙ্গলবারের ধর্মঘট বড় চ্যলেঞ্জ হিসেবে দেখছে পুলিস প্রশাসন।
 

.