Rajeev Kumar: রাজ্যের নয়া ডিজি রাজীব কুমার; 'নির্দোষকে বলি দিতে যাবেন না', বিস্ফোরক কুণাল...

আপাতত ভারপ্রাপ্ত ডিজি হিসেবে কাজ করবেন ১৯৮৯ ব্যাচের এই আইপিএস অফিসার।  

Updated By: Dec 27, 2023, 09:16 PM IST
Rajeev Kumar: রাজ্যের নয়া ডিজি রাজীব কুমার; 'নির্দোষকে বলি দিতে যাবেন না', বিস্ফোরক কুণাল...

সুতপা সেন: জল্পনা চলছিলই। লোকসভা ভোটের আগে রাজ্য পুলিসের নয়া ভারপ্রাপ্ত ডিজি হলেন রাজীব কুমার। 'দেখবেন যে, আমার মতো কোনও নির্দোষকে যেন কারও না কার নির্দেশে কখনও বলি দিতে যাবেন না। তার পরেরদিনগুলি ভগবান ভালো দেন না'। বিস্ফোরক তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।

আরও পড়ুন:  বৈধ নয় MPhil ডিগ্রি, ভর্তি প্রক্রিয়া বন্ধ করতে নির্দেশ UGC-র

একসময়ে কলকাতা পুলিসের কমিশনার ছিলেন। এবার রাজ্য পুলিসের শীর্ষ পদে রাজীব কুমার। কিন্তু নিয়মাফিক কেন্দ্রের কাছে তাঁর নাম পাঠানো হয়নি। সেকারণেই আপাতত ভারপ্রাপ্ত ডিজি হিসেবে কাজ করবেন ১৯৮৯ সালের এই আইপিএস অফিসারকে। সূত্রের খবর তেমনই।

আজ, বুধবারই অবসর নিলেন রাজ্য পুলিসের বর্তমান ডিজি মনোজ মালব্য। তাঁকে এবার পুলিসের উপদেষ্টা পদে নিয়োগ করা হল। কার্যকালের মেয়াদ ৩ বছর।

আরও পড়ুন:  Gandhipedia: এক ক্লিকেই সামনে হাজির সব তথ্য, যুব সমাজকে মহাত্মাকে চেনাতে AI গান্ধীপিডিয়া!

এর আগে, কলকাতার পুলিস কমিশনার পদে একাধিকবার বিতর্কে জড়িয়েছিলেন রাজীব কুমার। ২০১৩ সালে সারদা মামলার তদন্তের জন্য বিশেষ তদন্তকারী দল বা সিট গঠন করেছিল রাজ্য সরকার। দায়িত্বে ছিলেন বিধানগরের তৎকালীন পুলিস কমিশনার রাজীব। তখন তৃণমূলের রাজ্যসভার সাংসদ কুনাল ঘোষ। সারদা মামলায় গ্রেফতার হয়েছিলেন তিনি।

এখন সেই কুণাল তৃণমূলের মুখপাত্র। এদিন তিনি বলেন, 'রাজীব কুমার একজন দক্ষ পুলিস অফিসার। মাঝখানে কিছু টানাপোড়েন চলেছিল। আমরা সঙ্গে দূরত্ব তৈরি হয়ে যায় নির্দিষ্ট কিছু কারণে। কিছুদিন আগে কালীপুজোর দিন বহুকাল বাদে মুখ্যমন্ত্রীর বাড়িতে ওনার সঙ্গে দেখা হয়েছিল এবং সৌজন্য বিনিময়ও হয়েছিল। ভালো খাকুন। ভালো করে কাজ করুন। শুধু দেখবেন যে, আমার মতো কোনও নির্দোষকে যেন কারও না কার নির্দেশে কখনও বলি দিতে যাবেন না। তার পরেরদিনগুলি ভগবান ভালো দেন না'।

 ২০১৯ সালে সারদা মামলায় রাজীব কুমারকে অভিযুক্ত করে তদন্তে নামে সিবিআই। এমনকী, সে বছরের ফেব্রুয়ারি রাজীবকে জিজ্ঞাসাবাদের জন্য তাঁর বাড়িতে যান তদন্তকারীরা। প্রতিবাদে ধর্মতলার মেট্রো চ্যানেলে ধরনায় বসেন মুখ্যমন্ত্রী।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.