Rajib Banerjee: আগরতলায় অভিষেকের সভাতে রাজীব বন্দ্যোপাধ্যায়! তৃণমূলে প্রত্যাবর্তনের জল্পনা

রাজীব বন্দ্যোপাধ্যায়ের তৃণমূলে প্রত্যাবর্তনের সম্ভাবনা জোড়ানো হচ্ছে। 

Updated By: Oct 31, 2021, 11:23 AM IST
Rajib Banerjee: আগরতলায় অভিষেকের সভাতে রাজীব বন্দ্যোপাধ্যায়! তৃণমূলে প্রত্যাবর্তনের জল্পনা
রাজীব বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব প্রতিবেদন: রবিবার আগরতলায় জনসভা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। আর এই সভাতেই রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerejee) তৃণমূলে (TMC) প্রত্যাবর্তনের সম্ভাবনা। বহু দিন ধরে তৃণমূলের সঙ্গে থাকার পর, একুশের বিধানসভা নির্বাচনের পূর্বে নাম লিখিয়েছিলেন বিজেপি শিবিরে।মুকুল রায় বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরে আসার পর দলবদলের সম্ভবনায় যাঁর নাম সবথেকে বেশি চর্চায় সে রাজীব বন্দ্যোপাধ্যায়। 

বিধানসভা ভোটের আগে নাম লিখিয়েছিলেন BJP-তে। ভোটেও দাঁড়িয়েছিলেন। কিন্তু নিজের পুরনো কেন্দ্র ডোমজুড় থেকেই পুরনো দলের কাছে হেরে যান তিনি। তারপর থেকেই ফের তৃণমূলে ফেরার চেষ্টা চালাচ্ছিলেন বলে গুঞ্জন। কিন্তু আপত্তি উঠছিল দলের অন্দরেই। সূত্রের খবর, তৃণমূল শীর্ষ নেতৃত্বের থেকে ইতিবাচক ইঙ্গিত পেয়েই শনিবার ত্রিপুরা এসেছেন রাজীব।

আরও পড়ুন, Kolkata: স্ত্রীকে 'খুন'! মেয়েকে ধারালো অস্ত্রের 'কোপ', থানায় ফোন অভিযুক্তের

বিধানসভা ভোটের আগে চার্টার্ড ফ্লাইটে দিল্লি নিয়ে গিয়ে অমিত শাহের বাসভবনে রাজীব বন্দ্যোপাধ্যায়কে দলে যোগদান করিয়েছিল বিজেপি। তবে বিধানসভা ভোটের ফলপ্রকাশের পর থেকেই বিজেপির অন্দরে বেসুরো রাজীব। দলের সঙ্গে তাঁর যেমন কোনও যোগাযোগও নেই, তেমনি নানা সময় তাঁর ফেসবুক পোস্ট বরং গেরুয়া শিবিরের অস্বস্তি বাড়িয়েছে। 

তৃণমূলে সূত্রে খবর, পুরনো দলে রাজীবের ফিরে আসাটা এ রাজ্যে হচ্ছে না। তা হতে চলেছে তৃণমূলের নতুন টার্গেট ত্রিপুরায়। শাসক দলের অন্দরে গুঞ্জন, রবিবার ত্রিপুরায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভাতেই তৃণমূলে ফিরতে চলেছেন রাজীব বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, রাজীব বন্দ্যোপাধ্যায়ের দল ছেড়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বুকে নিয়ে। নিজে থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কোনও আক্রমণ শানাননি বিজেপিতে গিয়েও। মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করার পরই তিনি মুখ খুলেছিলেন। ভোটের পর থেকে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় বারবার পঞ্চমুখ হয়েছেন। আর একইভাবে তিনি সমালোচনা করে গিয়েছেন বিজেপির। ফলে তাঁর তৃণমূলে ফেরা নিয়ে বারেবারেই জল্পনা তৈরি হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.