রাজ্য পুলিস তো তৃণমূলের ক্যাডার, রাজ্যপাল কি সুরক্ষিত? খোঁচা রাহুল সিনহার

রাজ্যপালের নিরাপত্তায় আধা সেনা মোতায়েন নিয়ে ক্ষুব্ধ রাজ্য সরকার। 

Reported By: অঞ্জন রায় | Updated By: Oct 23, 2019, 04:35 PM IST
রাজ্য পুলিস তো তৃণমূলের ক্যাডার, রাজ্যপাল কি সুরক্ষিত? খোঁচা রাহুল সিনহার

অঞ্জন রায়: রাজ্যপালের নিরাপত্তায় আধা সেনা মোতায়েনের সিদ্ধান্ত নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে চিঠি দিয়েছে রাজ্য সরকার। ওই চিঠিতে জানতে চাওয়া হয়েছে, হঠাৎ কেন বা কীসের জন্য রাজ্যপালের নিরাপত্তায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক আধাসেনা মোতায়েনের সিদ্ধান্ত নিল? রাজ্য পুলিসের ভরসা নেই বলে আধা সেনা নিয়োগ করা হয়েছে বলে মন্তব্য করলেন রাহুল সিনহা। 

বিজেপির জাতীয় সম্পাদকের কথায়, ''রাজ্য পুলিস তো তৃণমূলের ক্যাডারে পরিণত হয়েছে। পুলিসের হাতে কি রাজ্যপাল সুরক্ষিত?'' এর পাশাপাশি রাহুল বলেন, ''রাজ্যপালের নিরাপত্তায় সরকার কী ব্যবস্থা সেটা বলতে হবে। কেন্দ্রের সঙ্গে কথা বলুক সরকার।''

যাদবপুর বিশ্ববিদ্যালয় চত্বরে পড়ুয়াদের বিক্ষোভে আটকে পড়েছিলেন বাবুল সুপ্রিয়। কেন্দ্রীয় মন্ত্রীকে উদ্ধার করতে গিয়েছিলেন আচার্য তথা রাজ্যপাল জগদীপ ধনখড়। সেখানে রাজ্যপালও আটকে পড়েন পড়ুয়া বিক্ষোভে। এরপরই নিরাপত্তা বাড়ানোর দাবি করে রাজভবন। জেড প্লাস নিরাপত্তা চান জগদীপ ধনখড়। এরপর ধনখড়ের নিরাপত্তায় মোতায়েন করা হয় আধা সেনা। 

রাজ্যপালের নিরাপত্তায় আধা সেনা মোতায়েন নিয়ে প্রশ্ন তুলেছে রাজ্য সরকার। স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি দিয়ে বিষয়টি জানতে চেয়েছে নবান্ন। চিঠিতে লেখা রয়েছে, রাজ্যের সাংবিধানিক প্রধানকে নিরাপত্তা দেওয়া সরকারের দায়িত্ব। কেন আধা সেনা মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হল?   

বলে রাখি, ১৫ অক্টোবর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে এক বিবৃতি জারি করে রাজ্যপালের নিরাপত্তায় আধাসেনা মোতায়েনের কথা জানানো হয়। নির্দেশিকায় বলা হয়, রাজ্যপাল জগদীপ ধনখড়ের নিরাপত্তার দায়িত্বে থাকবেন ৪ থেকে ৫ জন আধাসেনা।  

আরও পড়ুন- মোদীবিরোধী বক্তব্য শুনতে ফাঁদ তৈরি করছে মিডিয়া, মস্করা করেছেন প্রধানমন্ত্রী: অভিজিৎ

.