পুর নির্বাচনের আগে বাম শিবিরে বড় ধাক্কা, মনোনয়ন প্রত্যাহার করলেন রবীন

শেষ মুহুর্তে ভোটের লড়াই থেকে সরে গেলেন সিপিএম নেতা রবীন মন্ডল। সল্টলেক রাজারহাট পুরসভা নির্বাচনে ২৭ নম্বর ওয়ার্ডে বাম প্রার্থী হন তিনি। আজ মনোনয়ন প্রত্যাহার করেছেন তিনি। ভোটের মুখে রবীনবাবুর মত হেভিওয়েট নেতার এই সিদ্ধান্ত নিঃসন্দেহে ধাক্কা বাম শিবিরে।

Updated By: Sep 17, 2015, 10:19 PM IST
পুর নির্বাচনের আগে বাম শিবিরে বড় ধাক্কা, মনোনয়ন প্রত্যাহার করলেন রবীন

ওয়েব ডেস্ক: শেষ মুহুর্তে ভোটের লড়াই থেকে সরে গেলেন সিপিএম নেতা রবীন মন্ডল। সল্টলেক রাজারহাট পুরসভা নির্বাচনে ২৭ নম্বর ওয়ার্ডে বাম প্রার্থী হন তিনি। আজ মনোনয়ন প্রত্যাহার করেছেন তিনি। ভোটের মুখে রবীনবাবুর মত হেভিওয়েট নেতার এই সিদ্ধান্ত নিঃসন্দেহে ধাক্কা বাম শিবিরে।

সল্টলেক রাজারহাট পুরসভা নির্বাচনে শাসকদলের বিরুদ্ধে  বড় লড়াই দিতে  হেভিওয়েটদের ময়দানে নামানোর সিদ্ধান্ত নেয় সিপিএম। যার জেরে প্রাক্তন অর্থমন্ত্রী অসীম দাশগুপ্তের মতো দীর্ঘদিনের মন্ত্রীকেও কাউন্সিলর পদে প্রার্থী হতে রাজি করে দল। প্রার্থী করা হয় বাম জমানার দীর্ঘদিনের মুখ্য সচেতক রবীন মন্ডলকে। প্রার্থী করা হয় সল্টলেকের ডাকসাইটে নেত্রী রমলা চক্রবর্তীকেও। বামেদের এই হাই প্রোফাইল প্রার্থী তালিকা নিয়ে আলোচনা শুরু হয়। এরই মধ্যে বেঁকে বসলেন রবীন মণ্ডল। মনোয়নয় জমা দেওয়ার পরেও দলকে জানান, প্রার্থী হতে নারাজ তিনি। এতটাই গররাজি যে সিপিএমের মতো দলও তাঁর দাবি মেনে নিয়েছে। মনোনয়ন জমা দেওয়ার পর প্রার্থীপদ প্রত্যাহার , তাও রবীন মন্ডলের মতো পোড়খাওয়া নেতার কাছ থেকে , সিপিএমে অভূতপূর্ব। কিন্তু এই নিয়ে নির্বাচনের আগে বিতর্ক বা  মনোমালিন্য হোক, চাইছেন না নেতারা। সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের বক্তব্য, নির্বাচন পরিচালনার কাজে যুক্ত হবেন রবীনবাবু।

অসীম দাশগুপ্তকে মুখ করে নির্বাচনী লড়াইয়ে নেমে যে চমক দিয়েছিলেন গৌতম দেবরা, নিশ্চতি ভাবে রবীন মন্ডলের এই সিদ্ধান্ত নির্বাচনের আগে বাম শিবিরে বড় ধাক্কা।

 

.