R G Kar Incident: 'প্রায় নগ্ন, চশমা ভাঙা, মেয়ে খুন হয়েছে,' ফুঁসছেন মা! বাবাকে ফোন মুখ্যমন্ত্রীর...

R G Kar Incident PG Student death: রাত ২টোয় শেষবার পিজি দ্বিতীয় বর্ষের ওই ছাত্রীকে ডিউটিতে দেখা গিয়েছিল। মাথার পাশে পড়েছিল মোবাইল, ল্যাপটপ ব্যাগ। 

Updated By: Aug 9, 2024, 06:28 PM IST
R G Kar Incident: 'প্রায় নগ্ন, চশমা ভাঙা, মেয়ে খুন হয়েছে,' ফুঁসছেন মা! বাবাকে ফোন মুখ্যমন্ত্রীর...

পিয়ালি মিত্র: "আমার মেয়েকে খুন করা হয়েছে। মুখে আঘাতের চিহ্ন রয়েছে। চশমা ভাঙা। শরীরে পোশাক প্রায় নেই।" কাঁদতে কাঁদতে বললেন আরজিকরের মৃত চিকিত্‍সক-পড়ুয়ার মা। মেয়ের রহস্যমৃত্যুতে সুবিচারের দাবি জানালেন হতভাগ্য মা। ওদিকে এই ঘটনার খবর পেয়ে ইতিমধ্যেই ওই চিকিত্‍সক-পড়ুয়ার বাবাকে ঝাড়গ্রাম থেকে ফোন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। দোষীরা উপযুক্ত শাস্তি পাবে বলে বাবাকে আশ্বস্ত করেছেন তিনি। ইতিমধ্যেই প্রাথমিক তদন্তের পর ফরেনসিক বিশেষজ্ঞরা জানিয়েছেন, গলায়-ঠোঁটে আঘাতের চিহ্ন পাওয়া গিয়েছে। চাদরে 'রক্তের দাগ'-ও মিলেছে।

পুলিস সূত্রে খবর, সেমিনার হলের স্টেজের উপর দেহ পাওয়া যায়। দেহ পোশাক প্রায় ছিল-ই না। মাথার পাশে পড়েছিল মোবাইল, ল্যাপটপ ব্যাগ। সূত্রের খবর, নাইট ডিউটি থাকলে অনেকে সেমিনার হলে বিশ্রাম নিতে যায়। তাঁর সঙ্গে নাউট ডিউটিতে ছিলেন প্রথম বর্ষের এক ছাত্র। তিনি জানিয়েছেন, রাত ২টোয় শেষবার তিনি চেস্ট মেডিসিনে পিজি দ্বিতীয় বর্ষের ওই ছাত্রীকে ডিউটিতে দেখেছিলেন। ফলে ওই ছাত্রীও তারপর সেমিনার হলে বিশ্রাম নিতে গিয়েছিলেন বলে অনুমান। এখন সেমিনার হল বা করিডর কোথাও কোনও সিসিটিভি নেই। তদন্তের স্বার্থে তাই রাতে ডিউটি থাকা গ্রুপ-ডি স্টাফ থেকে নার্সদের তালিকা সংগ্রহ করা হচ্ছে।

এদিন আরজিকর হাসপাতালের সেমিনার হলে উদ্ধার হয় পিজি দ্বিতীয় বর্ষের চিকিত্‍সক-পড়ুয়া ছাত্রীর অর্ধনগ্ন দেহ। তোলপাড় পড়ে যায় আরজিকরে। ঘটনার খবর পেয়েই ছুটে আসেন পুলিস কমিশনার বিনীত গোয়েল। তিনিও জানিয়েছেন, 'এটি অস্বাভাবিক মৃত্যু।' চিকিত্‍সক-পড়ুয়ার মৃত্যুতে ইতিমধ্যেই ডিন অব স্টুডেন্টসের নেতৃত্বে ১১ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে আরজিকর কর্তৃপক্ষ। এও জানা গিয়েছে যে, আরজিকরের ওই চিকিত্‍সক-পড়ুয়ার ময়নাতদন্ত হবে এনআরএস-এ। তবে এই ঘটনায় ইতিমধ্যেই কর্মবিরতিতে আরজিকরের চিকিত্‍সকরা। তাঁরা জানিয়েছেন, "ইতিমধ্যেই স্ট্রাইক শুরু করেছি। জরুরি বিভাগ বাদে সব বিভাগে পরিষেবা বন্ধ করা হয়েছে। যতক্ষণ না দাবি মিটছে স্ট্রাইক চলবে।"

প্রিন্সিপালকে ছাড়া তদন্ত করতে হবে বলে দাবি জানিয়েছেন ছাত্রীরা। তাঁদের অভিযোগ, ধর্ষণের ঘটনাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হচ্ছে কর্তৃপক্ষের তরফ থেকে। নিরপেক্ষ তদন্তের দাবি তুলেছেন তাঁরা। পানিহাটির তৃণমূল বিধায়ক নির্মল ঘোষেরও স্পষ্ট অভিযোগ, "আমার নিজের এলাকার মেয়ে। খুন হয়েছে। এটা নিয়ে আমার কোনও সন্দেহ নেই। সত্য উদ্ঘাটন করতে হবে। অপরাধীদের ধরতে হবে। মুখ্যমন্ত্রী নিজে হস্তক্ষেপ করেছেন। বাবা-মা ও সিপির সঙ্গে কথা বলেছেন।"

আরও পড়ুন, Fever: শহরজুড়ে জ্বরের প্রকোপ, মাস্ক পরতে পরামর্শ! ফিরছে কোভিড?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.