কুণাল ঘোষ ও সৃঞ্জয় বোসকে মুখোমুখি বসিয়ে আধ ঘণ্টা ধরে জেরা করল সিবিআই

সারদা কেলেঙ্কারিতে কুণাল ঘোষ ও সৃঞ্জয় বোসকে মুখোমুখি বসিয়ে জেরা করল সিবিআই। আধ ঘণ্টা ধরে চলে জিজ্ঞাসাবাদ।

Updated By: Sep 10, 2014, 08:17 PM IST
কুণাল ঘোষ ও সৃঞ্জয় বোসকে মুখোমুখি বসিয়ে আধ ঘণ্টা ধরে জেরা করল সিবিআই

 

ওয়েব ডেস্ক: সারদা কেলেঙ্কারিতে কুণাল ঘোষ ও সৃঞ্জয় বোসকে মুখোমুখি বসিয়ে জেরা করল সিবিআই। আধ ঘণ্টা ধরে চলে জিজ্ঞাসাবাদ। আজ সকাল এগারোটা নাগাদ সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজির হন সৃঞ্জয় বোস।  টানা আট ঘণ্টা তাঁকে জেরা করেন গোয়েন্দারা। সিবিআই সূত্রে খবর, সারদা গোষ্ঠীর মিডিয়া সংস্থার সঙ্গে একাধিক আর্থিক লেনদেন ছিল সৃঞ্জয় বোসের।

এই ব্যাপারে গোয়েন্দাদের হাতে বেশ কিছু তথ্যপ্রমাণও এসেছে। সারদাকর্তা সুদীপ্ত সেনের অভিযোগ, জোর করে চাপ দিয়ে তাঁর কাছ থেকে টাকা নিয়েছেন তৃণমূল সাংসদ। সারদা কর্তার সঙ্গে তৃণমূল সাংসদের সংবাদপত্রের বড় অঙ্কের চুক্তি হয়েছিল। এই ব্যাপারেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাঁকে। জেরা শেষে সৃঞ্জয় বোস জানান তদন্তের প্রয়োজনে তাকে তলব করা হয়েছিল। যা জানতে চেয়েছেন গোয়েন্দারা তার সবই তিনি বলেছেন।

এদিকে, সারদাকাণ্ডে সাংগঠনিক স্তরে তদন্ত কমিশন গড়ার দাবি জানালেন তৃণমূল সাংসদ কুণাল ঘোষ। তাঁর দাবি, ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত কমিশন গড়া হোক। এই ৭২ ঘণ্টা তিনি প্রকাশ্যে কোনও বিবৃতি দেবেন না বলে জানিয়েছেন কুণাল ঘোষ। এদিকে আজই তৃণমূল ঘনিষ্ঠ ব্যবসায়ী সমীর চক্রবর্তী ওরফে বুয়াকে ডেকে পাঠিয়েছে সিবিআই। সিবিআই দফতরে হাজির হয়েছেন তিনি। বিধাননগর পুরসভার চেয়ারপার্সেন কৃষ্ণা চক্রবর্তীর স্বামী বুয়া চক্রবর্তী। সারদার জেরায় বারবার তাঁর নাম উঠে এসেছে। সে কারণেই তাঁকে তলব করা হয়েছে।

সারদা কেলেঙ্কারিতে সিবিআইয়ের নজরে আরও এক তৃণমূল সাংসদ। আজ সকাল এগারোটা নাগাদ সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজির হন সৃঞ্জয় বসু। সিবিআই সূত্রে খবর, আজ তাঁকে দিনভর জেরা করা হতে পারে। সিবিআই সূত্রে খবর সারদা গোষ্ঠীর মিডিয়া সংস্থার সঙ্গে একাধিক আর্থিক লেনদেন ছিল সৃঞ্জয় বসুর। এব্যাপারে গোয়েন্দাদের হাতে বেশ কিছু তথ্য প্রমাণ এসেছে বলে খবর। সেব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্যই সৃঞ্জয় বসুকে ডেকে পাঠানো হয়েছে।

.