"ব্রিজ বিপর্যয়ের দায় পূর্ত দফতর-রেলের"

ব্রিজ বিপর্যয়ের দায়ে সরাসরি রাজ্যের পূর্ত দফতর ও রেলের উপর চাপিয়েছেন তিনি। উল্লেখ্য, মাঝেরহাটের এই ভেঙে পড়া ব্রিজের নীচ দিয়ে রেল লাইন গিয়েছে।

Updated By: Sep 4, 2018, 08:32 PM IST
"ব্রিজ বিপর্যয়ের দায় পূর্ত দফতর-রেলের"

নিজস্ব প্রতিবেদন: কলকাতায় মাঝেরহাট ব্রিজ বিপর্যজয়ের দায় পূর্ত দফতর (পিডব্লুউডি) এবং রেলওয়ের উপর চাপালেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। মঙ্গলবার বিকাল ৪:৪৫ মিনিট নাগাদ মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ে। এই বিষয় প্রতিক্রিয়া দিতে গিয়ে রাজ্যপাল বলেন, "আরও ভালোভাবে এই ব্রিজের রক্ষণাবেক্ষণ প্রয়োজন ছিল। একটি রিপোর্টে প্রকাশ পেয়েছে, ব্রিজে দীর্ঘদিন ধরে বড় বড় গর্ত ছিল। আমি জানি না, পিডব্লুউডি এই বিষয়টি খেয়াল করেছিল কি না"। এরপরই ব্রিজ বিপর্যয়ের দায়ে সরাসরি রাজ্যের পূর্ত দফতর ও রেলের উপর চাপিয়েছেন তিনি। উল্লেখ্য, মাঝেরহাটের এই ভেঙে পড়া ব্রিজের নীচ দিয়ে রেল লাইন গিয়েছে। ব্রিজ ভেঙে পড়ার ঘটনায় তদন্ত দরকার বলেও এদিন সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী।

ঠিক কী হয়েছে মাঝেরহাটে? পড়ুন- ফের উড়ালপুল দুর্ঘটনা, ভেঙে পড়ল মাঝেরহাট ব্রিজ! একাধিক প্রাণহানির আশঙ্কা

এদিকে, কলকাতায় মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়েলেও দার্জিলিং সফরের জন্য মঙ্গলবার শহরে ফিরতে পারছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের ভেরিফায়েড টুইটার হ্যান্ডেলে এদিন জানানো হয়েছে, উড়ান না থাকায় মঙ্গলবার সন্ধ্যায় দার্জিলিং থেকে কলকাতায় ফিরতে পারছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বিকালে মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ে এক জনের মৃত্যু হয়েছে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। আরও পড়ুন- ব্রিজ ভেঙে আহতদের নিয়ে হাসপাতালে পৌঁছচ্ছে একের পর এক অ্যাম্বুলেন্স

ইতিমধ্যে ব্রিজ বিপর্যয়ে আহতদের চিকিত্সার যাবতীয় দায়িত্ব নিয়েছে রাজ্য সরকার। বিনামূল্যে প্রত্যেক আহত ব্যক্তির চিকিত্সা হবে বলে ঘোষণা করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  প্রশাসনের তরফে কলকাতা ও সংলগ্ন জেলার বিভিন্ন হাসপাতাল ও নার্সিংহোমগুলিকে সতর্ক করা হয়েছে। প্রত্যেকটি মেডিক্যাল কলেজের কাছে বার্তা গিয়েছে মুখ্যমন্ত্রীর তরফ থেকে। শহরে এই ভয়াবহ দুর্ঘটনায় আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর কাজ শুরু হয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছেন মন্ত্রী ফিরহাদ হাকিম। সেনাবাহিনীর সাহায্যও চাওয়া হয়েছে। ব্রিজের ভেঙে যাওয়া অংশ এখন ক্রেন দিয়ে তোলার চেষ্টা চলছে।

শহরে এমন মর্মান্তিক দুর্ঘটনার পর প্রতিক্রিয়া চাওয়া হলে সিপিএম বিধায়ক সুজন চক্রবর্তী বলেন, এটা রাজনীতি করার সময় নয়, আগে সকলকে উদ্ধার করা দরকার। তবে, এমন দুর্ঘটনার পর রাজ্য সরকারকে কাঠগড়ায় তুলতে ছাড়েননি মুকুল রায়। মুকুল এদিন স্পষ্ট বলেন, "সেতু ভেঙে পড়ার দায় মুখ্যমন্ত্রী ও রাজ্য সরকারের"। মাঝেরহাটে ভয়াবহ ব্রিজ বিপর্যয়, দেখুন ছবি

.