Private Nursing home: ৫ দিনে বিল প্রায় লক্ষ টাকা, অভিযুক্ত বেসরকারি নার্সিংহোম

এক দিনে ২ বার আই সি ইউ বেডের ভাড়া নেওয়ারও অভিযোগ উঠেছে নার্সিংহোমে কতৃপক্ষের বিরুদ্ধে। এছাড়াও অপ্রয়োজনীয় ওষুধের বিল করা হয়েছে বলে জানিয়েছে রোগীর পরিবার।

Updated By: Sep 16, 2021, 12:35 PM IST
Private Nursing home: ৫ দিনে বিল প্রায় লক্ষ টাকা, অভিযুক্ত বেসরকারি নার্সিংহোম

নিজস্ব প্রতিবেদন:  আবার অভিযোগ উঠলো বেসরকারি নার্সিংহোমের বিরুদ্ধে। অস্বাভাবিক বেশি বিল নেওয়ার অভিযোগ উঠলো প্রিন্স আনোয়ার শাহ রোডের এক নার্সিংহোমের বিরুদ্ধে। 

পাঁচ দিনে প্রায় এক লক্ষ টাকার বিল করার অভিযোগ উঠলো প্রিন্স আনোয়ার শাহ রোডের এক নার্সিংহোমের বিরুদ্ধে। শুধু তাই নয় এক দিনে ২ বার আই সি ইউ বেডের ভাড়া নেওয়ারও অভিযোগ উঠেছে নার্সিংহোমে কতৃপক্ষের বিরুদ্ধে। এছাড়াও অপ্রয়োজনীয় ওষুধের বিল করা হয়েছে বলে জানিয়েছে রোগীর পরিবার। রোগীর পরিবার এই অস্বাভাবিক বিলের বিরুদ্ধে প্রতিবাদ করলে রোগীকে আটকে রাখা হয় বলে জানিয়েছে তারা। অভিযোগের তীর নার্সিংহোমে কতৃপক্ষ সহ পুলিসের বিরুদ্ধেও। রোগীর পরিবারের বক্তব্য পুলিশের সাহায্য চেয়েও তা মেলেনি। 

আরও পড়ুন: Abhishek Banerjee: চলতি সপ্তাহেই ভোট প্রচারে অভিষেক, শুরুতেই Mamata-র কেন্দ্র ভবানীপুর  

সেপ্টেম্বরের ৯ তারিখে ঢাকুরিয়ার গাঙ্গুলী পুকুরের বাসিন্দা সুনিতা কর পায়ে ব্যথা নিয়ে ভর্তি হন প্রিন্স আনোয়ার শাহ রোডের এক নার্সিংহোমে। গত মঙ্গলবার নার্সিংহোমে থেকে ছাড়া পাওয়ার কথা ছিল তার। সুনিতা কর বাড়ি নিয়ে যাওয়ার জন্য মঙ্গলবার নার্সিংহোমে পৌঁছায় পরিবার। তখনি তারা লক্ষ্য করেন পাঁচ দিনে নার্সিংহোম কর্তৃপক্ষ ৯৮ হাজার টাকার বিল করেছেন। ওষুধের বিল চাইলেও তা সঠিক ভাবে তাদের দেওয়া হয়নি। এর মধ্যেই রোগীর পরিবার ৫০ হাজার টাকা নার্সিংহোমে জমা করে দেন। রোগীর পরিবারের তরফে বিল ঠিক করতে বলা হলে নার্সিংহোম কর্তৃপক্ষ জানায় বিল সঠিক রয়েছে এবং পুরো টাকা জমা না দিলে রোগীকে ছাড়া যাবে না। এরপর রোগীর পরিবার যাদবপুর থানার দ্বারস্থ হলেও সেখানেও তাদের তিক্ত অভিজ্ঞতার সন্মুখীন হতে হয়। পুলিশ তাদের কোন সাহায্য করেনি বলে অভিযোগ রোগীর পরিবারের। নার্সিংহোমের কর্মীদের সাথে যোগাযোগ করা হলে তারা জানান কথা বলার মতো কর্তৃপক্ষ কেউ নেই। 

এর আগে কোভিডের সময় হাসপাতালগুলির অত্যধিক বিলের বিরুদ্ধে মানুষ প্রতিবাদ করেন। সেই সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেসরকারি নার্সিংহোমগুলির সাথে আলোচনা করেন। তিনি অনুরোধ করেন বিল যেন যেন মানুষের সাধ্যের মধ্যে রাখার চেষ্টা করেন তারা। এছাড়াও স্বাস্থ্যসাথী কার্ড প্রত্যাখ্যান করারও অভিযোগ ওঠে বেসরকারি নার্সিংহোমগুলির বিরুদ্ধে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.