Primary TET Scam: এথিক্যাল হ্যাকারের সাহায্য নিক সিবিআই! প্রাথমিকের OMR-তথ্য উদ্ধারে কড়া আদালত...

OMR ও সার্ভার দুর্নীতির শেষ দেখতে এবার সিবিআইকে অলআউট ঝাঁপানোর নির্দেশ। পৃথিবীর যে কোনও প্রান্তের বিশেষজ্ঞদের  শরণাপন্ন হতে পারবে সিবিআই। নির্দেশ হাইকোর্টের।   

Updated By: Jul 5, 2024, 03:56 PM IST
Primary TET Scam: এথিক্যাল হ্যাকারের সাহায্য নিক সিবিআই! প্রাথমিকের OMR-তথ্য উদ্ধারে কড়া আদালত...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওএমআর ও সার্ভার দুর্নীতির শেষ দেখতে এবার অলআউট ঝাঁপানোর নির্দেশ। সিবিআইকে অলআউট ঝাঁপানোর নির্দেশ কলকাতা হাইকোর্টের। পৃথিবীর যে কোনও প্রান্তের বিশেষজ্ঞদের  শরণাপন্ন হতে পারবে সিবিআই। নিয়োগ দুর্নীতিতে OMR নিয়ে সন্দেহ মেটাতে সিবিআইকে নির্দেশ। 

আরও পড়ুন, Aadhaar number: 'আধার কার্ড নাগরিকত্বের প্রমাণ নয়', কলকাতা হাইকোর্টকে জানাল UIDAI

IBM, WIPRO, TCS বা যে কোনও বেসরকারি সংস্থার সাহায্য নিক। প্রয়োজনে এথিক্যাল হ্যাকার দেশের বাইরের হলেও সাহায্য নেবে সিবিআই। প্রয়োজনীয় অর্থ দিতে হবে প্রাথমিক শিক্ষা পর্ষদকে, নির্দেশ হাইকোর্টের। OMR সংক্রান্ত রিপোর্ট দেখে পুরোপুরি সন্তুষ্ট হতে পারেননি বিচারপতি মান্থা। হার্ডডিস্ক থেকে ডেটা উদ্ধার করতে সিবিআইকে পরামর্শ আদালতের।

হাইকোর্টের বক্তব্য, পৃথিবীর যে কোনও প্রান্তের এক্সপার্টদের  শরণাপন্ন হতে পারবে সিবিআই। নিয়োগ দুর্নীতিতে OMR নিয়ে সন্দেহ মেটাতে এবার সরকারি ও বেসরকারি তথ্য প্রযুক্তি সংস্থার সাহায্য নিয়ে সিবিআইকে নির্দেশ দিল হাইকোর্ট। আইবিএম,  WIPRO, TCS বা যে কোনও বেসরকারি আই টি সংস্থার সাহায্য নিক সিবিআই। 

একইসঙ্গে সরকারি কোনও সংস্থার, এমনকি এথিক্যাল হ্যাকার তিনি দেশের বাইরের হলেও তার সাহায্য নেবে সিবিআই। এই জন্য প্রয়োজনীয় অর্থ দিতে হবে প্রাথমিক শিক্ষা পর্ষদকে। সিবিআইয়ের তরফে জমা পরা OMR সংক্রান্ত রিপোর্ট দেখে পুরোপুরি সন্তুষ্ট হতে পারেনি বিচারপতি বিচারপতি মান্থা। হার্ডডিস্ক থেকে ডেটা উদ্ধার করতে সিবিআইকে এহেন পরামর্শ আদালতের। 

বিচারপতির প্রশ্ন, প্রথম সার্ভারের কপি কতবার ট্রান্সফার হয়েছে? তথ্য কি এডিট হয়েছে? হলে কতবার? এর সন্তোষজনক নিশ্চিত জবাব পেতে চায় আদালত। আগামী ছ’সপ্তাহ পরে এই মামলার শুনানি।

আরও পড়ুন, Firing in Kolkata: ফের কলকাতায় বন্দুকবাজের দাপট! বৃদ্ধ মালিকের বাড়িতে লুটের চেষ্টা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.