Primary TET: আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে ৫৪ টেট উত্তীর্ণকে চাকরি দেওয়ায় নির্দেশ হাইকোর্টের

২০১৪ সালে প্রাইমারি টেট পরীক্ষার ফলপ্রকাশ হয় ২০১৬ সালে। এরপরই বেশ কয়েকজন পরীক্ষার্থী অভিযাগ করেন মাত্র ৬ নম্বরের জন্য তাঁরা পাশ করতে পারেননি। ওই ৬ নম্বর তাঁরা পাননি প্রাইমারি শিক্ষা পর্ষদের ভুলেই

Updated By: Sep 6, 2022, 04:42 PM IST
Primary TET: আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে ৫৪ টেট উত্তীর্ণকে চাকরি দেওয়ায় নির্দেশ হাইকোর্টের

অর্ণবাংশু নিয়োগী: ত্রুটি ছিল প্রাথমিক শিক্ষা পর্ষদের। অক্টোবরের আগেই ৫৪ জনকে প্রাইমারিতে নিয়োগ করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার অভিজিত্ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন প্রাইমারি টেট দেওয়া ৫৪ জনকে প্রাইমারিতে নিয়োগ করতে হবে আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে। ২০১৬ সালে প্রাইমারিতে নিয়োগ প্রক্রিয়ায় প্রশ্নপত্রে ভুল ছিল। তার ফলে ওই ৫৪ জন পরীক্ষায় পাশ করতে পারেননি। এনিয়ে মামলা করেন ৬ পরীক্ষার্থী। কলকাতা হাইকোর্টে এসে প্রাথমিক শিক্ষা পর্ষদ স্বীকার করে নেয় যে প্রশ্ন পত্রে ভুল ছিল। কিন্তু পর্ষদ ভুল স্বীকার করলেও ওইসব প্রার্থীদের চাকরি হয়নি। তাদের চাকরি দেওয়ার নির্দেশ দিল হাইকোর্ট।

আরও পড়ুন-'মমতা বোনের মতো, যখন ইচ্ছে দেখা করতে পারি', ভারত সফরে এসে জানালেন হাসিনা

এদিন বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্যায় বলেন, বোর্ডের ভুলে এরা ৫ বছর চাকরি পাননি। আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে এদের চাকরির ব্যবস্থা করতে হবে। ভুলের কারণে বাড়তি নাম্বার দেওয়ার জন্য ওরা চাকরি পাবেন। এরকম মামলা আরও এলে তার বিচার করা হবে।

উল্লেখ্য, ২০১৪ সালে প্রাইমারি টেট পরীক্ষার ফলপ্রকাশ হয় ২০১৬ সালে। এরপরই বেশ কয়েকজন পরীক্ষার্থী অভিযাগ করেন মাত্র ৬ নম্বরের জন্য তাঁরা পাশ করতে পারেননি। ওই ৬ নম্বর তাঁরা পাননি প্রাইমারি শিক্ষা পর্ষদের ভুলেই। এনিয়ে তারা আদালতে মামলা করেন। এনিয়ে তাঁরা পর্ষদের সঙ্গে যোগাযোগ করেন। টানা ৫ বছর তাঁরা কোনও সদুত্তর পাননি। এরপরই তাঁরা মামলা করেন। আদালত নির্দেশ দেয় প্রশ্নে ভুলের জন্য পরীক্ষার্থীদের ৬ নম্বর অতিরিক্ত দিতে হবে। কিন্তু হাইকোর্টের ওই রায়কে চ্যালেঞ্জ করে পর্ষদ মামলা করে সুপ্রিম কোর্টে। সেই মামলা হাইকোর্টে ফেরত পাঠায় সুপ্রিম কোর্ট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.