Primary TET: শিক্ষক নিয়োগের ইন্টারভিউতে 'ভুয়ো সার্টিফিকেট'! কী বললেন পর্ষদ সভাপতি?

 প্রাথমিকে শূন্যপদে নিয়োগ চলছে। ভুয়ো সার্টিফিকেট নিয়ে ইন্টারভিউ দিতে এসে পাকড়াও চাকরিপ্রার্থী! 

Updated By: May 2, 2023, 08:50 PM IST
Primary TET:  শিক্ষক নিয়োগের ইন্টারভিউতে 'ভুয়ো সার্টিফিকেট'! কী বললেন পর্ষদ সভাপতি?

নান্টু হাজরা: প্রাথমিকে শূন্যপদে নিয়োগ চলছে। ভুয়ো সার্টিফিকেট নিয়ে ইন্টারভিউ দিতে এসে পাকড়াও চাকরিপ্রার্থী! 'আমরা যে স্বচ্ছভাবে কাজ করছি', এগুলি তার প্রমাণ', বললেন পর্ষদ সভাপতি গৌতম পাল।

ঘটনাটি ঠিক কী? অভিযুক্তের নাম বাপ্পা দেবনাথ। বাড়ি, উত্তর ২৪ পরগনার গাইঘাটায়। প্রাথমিক শিক্ষক পদে চাকরির জন্য অবশ্য দক্ষিণ ২৪ পরগনা জেলা থেকে আবেদন করেছিলেন। সেই সূত্রেই ইন্টারভিউ দিতে এসেছিলেন তিনি। 

তারপর? ইন্টারভিউয়ের আগে যখন নথিপত্র জমা দিচ্ছিলেন, তখন বাপ্পার ডিএলএড সার্টিফিকেটটি দেখে সন্দেহ হয় পর্ষদ কর্তাদেরই। পরীক্ষা করে দেখা যায়, ওই সার্টিফিকেটটি জাল! খবর দেওয়া হয় থানায়। অভিযুক্তকে তুলে দেওয়া হয় পুলিসের হাতে।

এদিন পর্ষদ সভাপতি গৌতম পাল বলেন, 'যাঁরা সার্টিফিকেটে নিয়ে আসছেন। সেটা যে ভুয়ো, আমরা ধরতে পেরেছি। কারণ, যাঁদের ডিএলএড সার্টিফিকেট রয়েছে, তাঁদের সমস্ত রেকর্ড রয়েছে। আমরা গোপনীয়তা রক্ষা করি। আগেও একটা হয়েছিল, আজকে একটা হয়েছে। আইনানুগ ব্যবস্থা নিয়েছি'।

আরও পড়ুন: Mamata Banerjee: 'অর্মত্য সেনকে উচ্ছেদ করতে এলে, বুলডোজারের সামনে বসে পড়বেন তৃণমূলকর্মীরা'!

প্রাথমিকে শিক্ষক নিয়োগে প্রথম দফায় ইন্টারভিউতে ডাক পেয়েছিলেন শুধুমাত্র কলকাতায় চাকরিপ্রার্থীরা। আর বিভিন্ন জেলা থেকে যাঁরা চাকরির জন্য আবেদন করেছেন, তাঁদের ইন্টারভিউ নেওয়া হচ্ছে এখন।  সল্টলেকে প্রাথমিক শিক্ষা সংসদের অফিসে নির্দিষ্ট দিন ইন্টারভিউ দিতে আসছেন এক-একটি জেলার চাকরিপ্রার্থীরা। এদিন এসেছিলেন দক্ষিণ ২৪ পরগনার প্রার্থীরা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.