Mamata Banerjee: 'অর্মত্য সেনকে উচ্ছেদ করতে এলে, বুলডোজারের সামনে বসে পড়বেন তৃণমূলকর্মীরা'!'!

শান্তিনিকতনে জমি বিতর্কে নোবেলজয়ী অর্থনীতিবিদের বাড়িতে  উচ্ছেদের নোটিশ দিয়েছে বিশ্বভারতী।

Updated By: May 2, 2023, 09:56 PM IST
Mamata Banerjee: 'অর্মত্য সেনকে উচ্ছেদ করতে এলে, বুলডোজারের সামনে বসে পড়বেন তৃণমূলকর্মীরা'!'!

সুতপা সেন: শান্তিনিকেতনে জমি বিতর্ক। অর্মত্য সেনকে উচ্ছেদ করতে এলে, বুলডোজারের সামনে বসে পড়তে হবে! বীরভূমের তৃণমূল নেতাদের নির্দেশ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বোলপুরে বিক্ষোভ অবস্থানে শামিল হবেন শুভাপ্রসন্ন, কবীর সুমন-সহ সমাজের বিশিষ্টজনেরা। কবে? ৬ ও ৭ মে। সূত্রের খবর তেমনই।

ঘটনার সূত্রপাত এবছরের জানুয়ারিতে। অর্মত্য সেন তখন শান্তিনিকেতনেই ছিলেন। গত ২৪ জানুয়ারি তাঁর বাড়ি  'প্রতীচী'র ঠিকানায় চিঠি পাঠায় বিশ্বভারতী কর্তৃপক্ষ। চিঠিতে উল্লেখ, 'বিশ্বভারতীর ১৩ ডেসিমেল জায়গা দখল রেখেছেন অমর্ত্য। সেই জমি দ্রুত বিশ্ববিদ্যালয়কে হস্তান্তরের অনুরোধ করা হচ্ছে'। এরপর চিঠি পাঠানো হয় আরও দু'বার। তা নিয়ে বিতর্কও কম হয়নি।

শান্তিনিকেতনের বাড়িতে গিয়ে অর্মত্য সেনের হাতে জমির মাপজোক সংক্রান্ত নথি তুলে দিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। সঙ্গে Z+ ক্যাটেগরির নিরাপত্তার ঘোষণাও। তাহলে? জমি বিতর্কে এখনও অনড় বিশ্বভারতী। শুনানিতে হাজিরা না থাকায় কার্যত উচ্ছেদের নোটিশ দেওয়া হয়েছে অমর্ত্য সেনের শান্তিনিকেতনের বাড়িতে! এবার সরাসরি প্রতিরোধের রাস্তায় তৃণমূল।

আরও পড়ুন: Primary TET: শিক্ষক নিয়োগের ইন্টারভিউতে 'ভুয়ো সার্টিফিকেট'! তারপর?

এদিকে বিশ্বভারতীর নির্দেশে স্থগিতাদেশ চেয়ে বীরভূম জেলা জজ কোটে মামলা করেছেন অর্মত্য সেন। শুনানি অবশ্য হয়নি এখনও। কেন? সূত্রের খবর, জজ কোর্টের বিচারক এখন নেই। বিষয়টি জানানো হয় দায়িত্বপ্রাপ্ত বিচারককে। তিনি জানিয়েছেন, ১৫ মে জজ কোটের বিচারক ফিরলে মামলাটি শুনবেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.