Post Poll Violence: এখনও কেন SIT গঠন হল না, ভোট পরবর্তী অশান্তি মামলায় এবার আদালতে মামলাকারীরা!

হাইকোর্টের নির্দেশ ছিল, সিবিআইয়ের পাশাপাশি ছোটখাটো অশান্তির ঘটনার তদন্ত করবে স্পেশাল ইনভেস্টিগেশন টিম

Updated By: Aug 30, 2021, 02:29 PM IST
Post Poll Violence: এখনও কেন SIT গঠন হল না, ভোট পরবর্তী অশান্তি মামলায় এবার আদালতে মামলাকারীরা!

নিজস্ব প্রতিবেদন: ভোট পরবর্তী আশান্তি মামলার তদন্তে জেলায় জেলায় ঘুরছে সিবিআইয়ের বেশ কয়েকটি টিম। এর মধ্যেই এই মামলায় এবার নয়া মোড়। আশান্তির তদন্ত এখনও কেন গঠিত হল না সিট? প্রশ্ন তুলে এবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হচ্ছেন মামলাকারীদের একাংশ।

আরও পড়ুন-Tokyo Paralympics 2020: অনন্য কৃতিত্বে দেশের সোনালী ইতিহাসে থাকবেন Avani Lekhara 

মামলাকারীদের একাংশের দাবি, আদালতের নির্দেশ মতো এখনও সিট নিয়ে কোনও বিজ্ঞপ্তি জারি হয়নি। বিজ্ঞপ্তি জারি না হওয়ায় এখনও পর্যন্ত চূড়ান্ত করা যাচ্ছে না সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতির নাম। এরকম এক পরিস্থিতিতে আদালতের নির্দেশ মতো কীভাবে ৬ সপ্তাহের মধ্যে রিপোর্ট দেবে সিট। কেন আদালত অবমাননার রুল জারি করবেন না বিচারপিতরা। এরকমই প্রশ্ন তুলে কালই ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির কাছে আবেদনের সম্ভাবনা মামলাকারীদের।

আরও পড়ুন-Nusrat Jahan: ছেলে Yishaan-কে নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন নুসরত

উল্লেখ্য, কলকাতা হাইকোর্টের নির্দেশ মতো রাজ্যে একাধিক জেলায় গিয়ে নির্যাতিতদের বাড়িতে গিয়ে তদন্ত করছে সিবিআই। কিন্তু হাইকোর্টের নির্দেশ ছিল, সিবিআইয়ের পাশাপাশি ছোটখাটো অশান্তির ঘটনার তদন্ত করবে স্পেশাল ইনভেস্টিগেশন টিম। মামলাকারীদের প্রশ্ন, রাজ্য সরকারের তরফে এখনও পর্যন্ত কেন সিট-এর সদস্যের নামে ঘোষণা হল না? রাজ্য সরকার এনিয়ে বিজ্ঞপ্তি প্রকাশের পর সুপ্রিম কোর্টের একজন প্রাক্তন বিচারপতিকে সিটের প্রধান করা হবে। কিন্তু এত দেরী হবার পর কীভাবে ৬ সপ্তাহের মধ্যে আশান্তির রিপোর্ট দেবে সিট!

মামলাকারীদের সূত্রে খবর, ওইসব প্রশ্ন তুলে আগামিকাল মামলা করা হতে পারে কলকাতা হাইকোর্টে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.