গার্ডেনরিচে অটোর রেষারেষিতে মৃত ১, মুক্তি পেল ধৃত অটো চালক, পুলিসের ভূমিকায় প্রশ্ন

গার্ডেনরিচ অটোকাণ্ডে প্রশ্নের মুখে পুলিসের ভূমিকা। গতকাল অটোর রেষারেষিতে প্রাণ হারিয়েছেন এক মহিলা। এরপরও ধৃত অটো চালক আজ মুক্তি পেয়ে গেলেন অনায়াসে। পাঁচশো টাকার ব্যক্তিগত বন্ডে আজ আলিপুর আদালত জামিন দিয়েছে চালককে।      

Updated By: Dec 5, 2014, 07:10 PM IST
গার্ডেনরিচে অটোর রেষারেষিতে মৃত ১, মুক্তি পেল ধৃত অটো চালক, পুলিসের ভূমিকায় প্রশ্ন

কলকাতা: গার্ডেনরিচ অটোকাণ্ডে প্রশ্নের মুখে পুলিসের ভূমিকা। গতকাল অটোর রেষারেষিতে প্রাণ হারিয়েছেন এক মহিলা। এরপরও ধৃত অটো চালক আজ মুক্তি পেয়ে গেলেন অনায়াসে। পাঁচশো টাকার ব্যক্তিগত বন্ডে আজ আলিপুর আদালত জামিন দিয়েছে চালককে।      

রেষারেষির মাশুল দিতে হয়েছে প্রাণ দিয়ে। তবুও কি বিচার পাওয়া গেল? বৃহস্পতিবার দুপুরে তারাতলা-রামনগর রুটের দুটি অটো নিজেদের মধ্যে রেষারেষি করে রামনগরের দিকে যাচ্ছিল। গার্ডেনরিচে CISF ক্যাম্পের সামনে একটি বাসকে পাশ কাটাতে গিয়ে এর মধ্যে একটি অটো উল্টোদিক থেকে আসা মুদিয়ালিগামী অটোতে মুখোমুখি ধাক্কা মারে। ওই অটোর ধারে বসেছিলেন সাবিত্রী দেবী। দুর্ঘটনার জেরে অটোর রড ভেঙে ঢুকে যায় তাঁর মুখে ও পেটে। SSKM হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত ঘোষণা করা হয় ওই মহিলাকে।  

এ ঘটনায় ধৃত অটো চালক শেখ মইনুদ্দিনকে শুক্রবার তোলা হয় আলিপুর আদালতে। সবচেয়ে আশ্চর্যের, এত গুরুতর এক ঘটনাতেও মাত্র ৫০০ টাকার বন্ডে জামিন দিয়ে দেওয়া হয় অটো চালককে।
প্রশ্ন উঠছে, তবে কি একেবারেই লঘু ধারায় পুলিস কেস  দায়ের করেছিল ঘাতক অটো চালকের বিরুদ্ধে?  রেষারেষির জেরে এক যাত্রীর মৃত্যুর পরেও কি নিস্পৃহ প্রশাসন?

 

.