আলিপুরে হয়নি, হরিদেবপুরে তাই শুরু থেকে ঘটনা ধামাচাপা দিতে তত্‍পর পুলিস

Updated By: Dec 11, 2014, 04:29 PM IST
আলিপুরে হয়নি, হরিদেবপুরে তাই শুরু থেকে ঘটনা ধামাচাপা দিতে তত্‍পর পুলিস

আলিপুর কান্ডে মুখরক্ষা হয়নি। হরিদেবপুর কান্ডে তাই গোড়া থেকেই তত্পর পুলিস। তবে এই তত্পরতা অভিযুক্তদের গ্রেফতারিতে নয়। ঘটনাকে ধামাচাপা দিতে। পুলিসকর্তারা সাফাই দিচ্ছেন...

কী ঘটেছিল বুধবার রাতে? ক্যামেরার সামনে আসতে ভয় পেলেও প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, সোদপুর ব্রিকফিল্ড রোডের ধাওয়ান কলোনীতে  রাত দেড়টা নাগাদ ডব্লু সিং ও তার বিরোধী পিন্টুর অনুগামীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সোদপুরে মতিলাল গুপ্ত রোডের ওপর নির্মীয়মান অবাসন প্রকল্প আইডিয়াল গ্রীন-এ ইমারতি সামগ্রীর সিন্ডিকেট দখল নিয়ে এই সংঘর্ষ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছন হরিদেবপুর থানার নাইট ডিউটি অফিসার মানিকচন্দ্র ভৌমিক সহ সাত পুলিসকর্মী। ডব্লু সিং-কে হাতেনাতে পাকড়াও করে পুলিস। এরপর পুলিসকে লক্ষ্য করে তেড়ে আসে জনতা। তাদের মধ্যে ছিল ডব্লু সিং-এর স্ত্রী, দুই ছেলে এবং সঙ্গে প্রায় ১০০ জন স্থানীয় বাসিন্দা।

রাতের ঘটনার ক্ষতে প্রলেপ দেওয়ার তত্পরতা শুরু হয় বৃহস্পতিবার সকাল থেকেই। থানায় পৌছন ডিসি দক্ষিণ পশ্চিম রশিদ মুনির খান। ডিউটি সেরে বাড়ি চলে যাওয়া মানিকচন্দ্র ভৌমিককে ফের ডেকে আনা হয় থানায়। দৃশ্যতই বিধ্বস্ত মানিকবাবু বড়কর্তার কথায় সায় দিতে বাধ্য হন। যুক্তিজাল খাড়া করেও কি বাঁচানো গেল পুলিসের ভাবমূর্তি। প্রশ্ন থেকেই গেল।

 

.