মানবিক পুলিস

আবার মানবিকতার নজির গড়ল পুলিশ। আর তারই হাত ধরে নতুন জীবন পেতে চলেছে এক কিশোরী। কলকাতার এস এস কে এম হাসপাতালে এখন শুধু অস্ত্রোপচারের অপেক্ষা। ঘরের মেয়ে সুস্থ হলে হাসি ফিরবে বর্ধমানের মঙ্গলকোটের বাড়িতে।

Updated By: Jul 29, 2014, 11:56 PM IST
মানবিক পুলিস

বর্ধমান: আবার মানবিকতার নজির গড়ল পুলিশ। আর তারই হাত ধরে নতুন জীবন পেতে চলেছে এক কিশোরী। কলকাতার এস এস কে এম হাসপাতালে এখন শুধু অস্ত্রোপচারের অপেক্ষা। ঘরের মেয়ে সুস্থ হলে হাসি ফিরবে বর্ধমানের মঙ্গলকোটের বাড়িতে।

দুলেহার খাতুন। বছর বারোর এই কিশোরীর বাড়ি মঙ্গলকোট গ্রামে। মাসখানেক আগে তার দুটি কিডনিই অকেজো হয়ে যায়। বাবা নাসির মোল্লা পেশায় হকার। মেয়েকে একটি কিডনি দিতে তৈরি দুলেহারের মা। কিন্তু নুন আনতে পান্তা ফুরনোর সংসারে মেয়ের অস্ত্রোপচারের খরচ জোগানো অসম্ভব। অবশেষে মুশকিল আসান হল মঙ্গলকোট থানার বড়বাবুর ফোনে। সপরিবারে নাসির ডাক পেলেন বর্ধমানের পুলিশ সুপারের দপ্তরে।

আপ্লুত দুলেহারের বাবা-মা। মেয়ের চিকিত্‍সা করাতে পারবেন ভাবেননি। বিপদে প্রকৃত বন্ধুর মতো পুলিশকে পাশে পেয়ে  এখন আশায় বুক বাঁধছেন। খুশির ইদের দিনে এর চেয়ে ভালো খবর আর কী-ই বা হতে পারত। মেয়ে সুস্থ হয়ে উঠলে পরের বছর ইদ আরও ভালো কাটবে। এই আশায় আপাতত দিন গোনা শুরু নাসেরের পরিবারের।

 

.