হুগলি থেকে সোমবারই দক্ষিণেশ্বর-নোয়াপাড়ার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী

গত ৫ ও ৬ ফেব্রুয়ারি দক্ষিণেশ্বর মেট্রো পর্যবেক্ষণে আসেন রেলের সেফটি কমিশনার। সেই পর্যবেক্ষণের পর ছাড়পত্র মিলতেই এবার চালু হতে চলেছে বহু প্রতীক্ষিত দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রো সার্ভিস। 

Updated By: Feb 18, 2021, 11:52 PM IST
হুগলি থেকে সোমবারই দক্ষিণেশ্বর-নোয়াপাড়ার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী

নিজস্ব প্রতিবেদন : প্রতীক্ষার অবসান। সোমবারই দক্ষিণেশ্বর-নোয়াপাড়ার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী। আগামী ২২ তারিখ হুগলি জেলায় জনসভা করবেন নরেন্দ্র মোদী। সেদিন ডানলপ মাঠে সভা রয়েছে প্রধানমন্ত্রী। সেই সভা থেকেই দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রোর শুভ সূচনা করবেন তিনি। জানা গিয়েছে, ডানলপ মাঠে মোদীর সভামঞ্চের পাশেই একটি আলাদা মঞ্চ থাকবে। সেখান থেকেই রিমোটের মাধ্যমে নয়া মেট্রোর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। 

প্রসঙ্গত, দক্ষিণেশ্বর-নোয়াপাড়া (Dakshineswar Metro) রুটে ২৩ ডিসেম্বর প্রথম ট্রায়াল রান হয়। তারপর আরও বেশ কয়েকদিন-ই ট্রায়াল রান হয়েছে। আর সবটাই হয়েছে নির্বিঘ্নে। এরপরই যত তাড়াতাড়ি সম্ভব এই রুটে পরিষেবা চালুর সিদ্ধান্ত নেন মেট্রো আধিকারিকরা। তবে সেক্ষেত্রে প্রয়োজন ছিল রেল সেফটি কমিশনারের ছাড়পত্র। চূড়ান্ত ছাড়পত্র দেওয়ার জন্য গত ৫ ও ৬ ফেব্রুয়ারি দক্ষিণেশ্বর মেট্রো পর্যবেক্ষণে আসেন রেলের সেফটি কমিশনার। সেই পর্যবেক্ষণের পর ছাড়পত্র মিলতেই এবার চালু হতে চলেছে বহু প্রতীক্ষিত দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রো সার্ভিস। 

উল্লেখ্য, দক্ষিণেশ্বর (Dakshineswar) ও নোয়াপাড়ার (Noapara) মাঝে রয়েছে বরাহনগর মেট্রো স্টেশন। ৫৫ ফিট উচ্চতার এই স্টেশনটি কলকাতা মেট্রোর (Kolkata Metro) সব চেয়ে উঁচু স্টেশন। আরও পড়ুন, মার্চে পরিবর্তনযাত্রার সমাপ্তিতে ব্রিগেডে সভা Modi-র

.