রাজ্য সরকারের করোনা যুদ্ধে এবার সামিল রাষ্ট্রসংঘের প্রাক্তন স্বাস্থ্যকর্মী পিকে

স্বাস্থ্য আধিকারিক ও বিভিন্ন স্তরের চিকিত্সাকর্মীদের সঙ্গে কথা বলে বুঝে নিচ্ছেন রাজ্যের হাল হকিকত

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Apr 23, 2020, 11:59 PM IST
রাজ্য সরকারের করোনা যুদ্ধে এবার সামিল রাষ্ট্রসংঘের প্রাক্তন স্বাস্থ্যকর্মী পিকে

নিজস্ব প্রতিবেদন : করোনা যুদ্ধে রাজ্য সরকারের সঙ্গে এবার সামিল ভোট কুশলী প্রশান্ত কিশোরও। রাষ্ট্রসংঘে স্বাস্থ্যকর্মী হিসাবে ১০ বছর কাজ করে আসা পিকে-র অভিজ্ঞতা কাজে লাগাতে চায় তৃণমূল কংগ্রেস। তাই, ময়দানে নামছেন প্রশান্ত কিশোর। স্বাস্থ্যকর্মীদের সঙ্গে কথা বলে ইতিমধ্যে সেরে ফেলেছেন হোম ওয়ার্কও।

করোনা যুদ্ধে সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়েছে রাজ্য। কড়া হাতে সামলাচ্ছেন মুখ্যমন্ত্রী। একদিকে প্রশাসনকে নির্দেশ দিচ্ছেন। অন্যদিকে, সেই নির্দেশ কতটা কার্যকর হচ্ছে তা দেখতে ময়দানে নামছেন।  ঠিক কী হাতিয়ারে মারণ ভাইরাসকে কাবু করা যাবে? সরকারকে পরামর্শ দিতে ইতিমধ্যে গড়া হয়েছে দু-দুটি কমিটিও।  এবার  আসরে নামছেন ভোটকুশলী প্রশান্ত কিশোরও।

হ্যাঁ, এমনিতে ভোট কুশলী হিসাবেই তাঁর পরিচিতি। তাঁর তৈরি ব্লুপ্রিন্টে লোকসভা ভোটের ক্ষত অনেকটাই মেরামত করে ফেলেছে তৃণমূল কংগ্রেস। কিন্তু, শুধু এটুকুই পরিচিতি নয় প্রশান্ত কিশোরের। রাষ্ট্রসংঘে প্রায় ১০ বছর স্বাস্থ্যকর্মী হিসাবে কাজ করেছেন প্রশান্ত কিশোর। টিম মোদীতেও প্রথমদিকে স্বাস্থ্যকর্মী হিসাবে যোগ দেন। রাষ্ট্রসংঘে কাজ করায় স্বাস্থ্য পরিষেবা ও তার গলদ সম্পর্কে ওয়াকিবহাল পিকে। প্রশান্ত কিশোরের সেই অভিজ্ঞতাকেই এবার কাজে লাগাতে চায় রাজ্য সরকার। 

কলকাতাতেই রয়েছেন পিকে। জানা গিয়েছে, স্বাস্থ্য আধিকারিক ও বিভিন্ন স্তরের চিকিত্সাকর্মীদের সঙ্গে কথা বলে বুঝে নিচ্ছেন রাজ্যের হাল হকিকত। এখনও পর্যন্ত কত সংখ্যক কোভিড-১৯ টেস্ট হয়েছে? কোন হাসপাতালে কতজন কর্মী ভর্তি আছেন।? সবটাই জেনে নিচ্ছেন হাতেকলমে। পরিযায়ী শ্রমিকদের সমস্যাও কীভাবে মানবিক দৃষ্টিভঙ্গি থেকে সমাধান করা যায় সেদিকটাও নজরে আছে ভোটকুশলীর। 

দলের অন্দরের খবর, করোনা মোকাবিলায় রাজ্য তত্‍পরতার সঙ্গে কাজ করলেও তা নিয়ে জলঘোলা করতে ছাড়ছে না বিরোধীরা। সোশ্যাল মিডিয়াতেও নানা পোস্ট ছড়ানো হচ্ছে। তাতে সরকারের ভাবমূর্তি কিছুটা হলেও ক্ষতি হচ্ছে। আসল তথ্য সামনে না আসায় জনমানসে বিভ্রান্তি ছড়াচ্ছে। তা দূর করতেই পিকের অভিজ্ঞতার ওপর ভরসা করতে চাইছে তৃণমূল শীর্যনেতৃত্ব। পিকে-র পরামর্শ ইমেজ বিল্ডিংয়ের ক্ষেত্রেও সাহায্য করবে বলে মনে করছে দল। আর তাই করোনা যুদ্ধেও পিকে-কে সৈনিক হিসাবে ব্যবহার করতে চাইছে ঘাসফুল শিবির।

আরও পড়ুন, ভিতরে কেন্দ্রীয় দল, হাসপাতাল থেকে বেরিয়ে হাঁটা লাগালেন করোনা 'রোগী'! হইচই এমআর বাঙ্গুরে

.