Mamata Banerjee: দিল্লিতে তৃণমূলের ধরনা কর্মসূচিতে 'না' পুলিসের

কেন্দ্রীয় বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে এবার 'দিল্লি চলো'। ২ অক্টোবর রামলীলা ময়দানের ধরনার যোগ দেওয়ার কথা জানিয়েছিলেন স্বয়ং তৃণমূলনেত্রী।

Updated By: Aug 30, 2023, 06:02 PM IST
Mamata Banerjee: দিল্লিতে তৃণমূলের ধরনা কর্মসূচিতে 'না' পুলিসের

প্রবীর চক্রবর্তী: 'আরও আগে বুকিং করা উচিত ছিল'। কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে দিল্লিতে তৃণমূলকে ধরনার অনুমতি দিল না পুলিস। রামলালী ময়দানে এই ধরনা কর্মসূচি ছিল ২ অক্টোবর।

আরও পড়ুন: রাজ্যে এবার ‘‌বোন ব্যাঙ্ক’!‌

বছর ঘুরলেই লোকসভা ভোট। কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার বিরুদ্ধে 'দিল্লি চলো'র ডাক দিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। একুশের জুলাইয়ের মঞ্চে দিল্লির রামলীলা ময়দানের ধরনা কর্মসূচি ঘোষণা করেছিলেন তিনি। কবে? ২ অক্টোবর। শুধু তাই নয়, ১৪ অগাস্ট প্রাক-স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে সেই ধরনায় যোগ দেওয়ার কথা জানিয়েছিলেন স্বয়ং দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

এদিন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, '৩০ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত, আমরা রামলীলা ময়দানটা চাইছি। কারণ, আমাদের কর্মীরা, সেখানে তারা থাকতে পারবে। ধরনা হবে। ২ অক্টোবর আমাদের মূলসভাটি হবে। ২৩ অগাস্ট আমাদের আবেদন জমা দিয়েছিলাম। আচমকা ২৮ অগাস্ট একটি চিঠি দিয়ে দিল্লি পুলিস জানিয়েছে,  আরও আগে থেকে বুকিং করতে শুরু হওয়া উচিত ছিল। ফলে আপনাদের দেওয়া যাবে না'।

কী প্রতিক্রিয়া রাজনৈতিক মহলে? বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের মতে, দোসরা অক্টোবর কোনও ধরনা প্রদর্শনের দিন নয়। পবিত্র দিন, গান্ধী জয়ন্তীর দিন। উৎসাহজনক কার্যক্রম হয়, শ্রদ্ধাজ্ঞাপন হয়। দেশের স্বাধীনতা, মহাপুরুষদের নিয়ে আলোচনা হয়'। সঙ্গে প্রশ্ন, 'যাঁরা পশ্চিমবঙ্গে একটি পথসভারও অনুমতি দেয় না। হাইকোর্টে যেতে হয়। তারা কী করে বিরোধ করবে? মুখ আছে কিছু বলার'!

আরও পড়ুন: Jadavpur University: যাদবপুরে সিসিটিভি বসানোর জন্য অর্থ মঞ্জুর করল শিক্ষা দফতর

সিপিএম নেতা সুজন চক্রবর্তীর কটাক্ষ,  'বিশ্বাস করছিলেন নাকি যে মুখ্যমন্ত্রী ১০ লক্ষ লোক নিয়ে দিল্লিতে যাবেন! দিল্লি চলোর ডাক দিতে, ভাইপো বলেছে বলে। সেই যোগ্যতা আছে! ১০ হাজার লোক জোটাতে পারবেন কিনা, ঠিক নেই।   পারবে না, সেকারণে আগ বাড়িয়ে বলে দিয়েছেন। দিল্লিতে ধরে ম্যানেজ করেছে, যেন পারমিশন না দেয়। বলতে পারে, আমি যেতে চেয়েছিলাম, যেতে পারলাম না। অন্য কোনও রাজ্যে যান, দশ লক্ষ লোক যেন যায়'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.