DA: বকেয়া ডিএ-র দাবিতে এবার সরকারি অফিসে দিনভর কর্মবিরতি.....

বকেয়া ডিএ-র দাবিতে আন্দোলনে অনড় সরকারি কর্মচারীরা। তাঁরা জানিয়েছেন, ৭ ফ্রেরুয়ারি পর্যন্ত সরকারকে সময় দেওয়া হচ্ছে। দাবি না মানলে ৮ ফেব্রুয়ারি আরও বড় কর্মসূচি ঘোষণা করা হবে।

Updated By: Feb 5, 2023, 08:51 PM IST
DA: বকেয়া ডিএ-র দাবিতে এবার সরকারি অফিসে দিনভর কর্মবিরতি.....

অয়ন ঘোষাল: দু'ঘন্টার কর্মবিরতির পর এবার দিনভর পেন ডাউন। কবে? ১৩ ফেব্রুয়ারি। সঙ্গে নাগরিক কনভেনশন-সহ একাধিক কর্মসূচি। বকেয়া ডিএ-র দাবিতে আন্দোলনে অনড় সরকারি কর্মচারীরা। তাঁরা জানিয়েছেন, ৭ ফ্রেরুয়ারি পর্যন্ত সরকারকে সময় দেওয়া হচ্ছে। দাবি না মানলে ৮ ফেব্রুয়ারি আরও বড় কর্মসূচি ঘোষণা করা হবে।

বাজেটের পর ফের ডিএ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। ৩৮ শতাংশের বদলে এবার ৪২ শতাংশ হারে ডিএ পাবেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। আর কতদিন অপেক্ষা করতে হবে? এ রাজ্যে বকেয়া ডিএ-র দাবিতে জোট বেঁধেছে সরকারি কর্মী ও অবসরপ্রাপ্ত কর্মীদের ২৮টি সংগঠন। পোশাকি নাম, ‘সংগ্রামী যৌথ মঞ্চ'। 

আরও পড়ুন: Kunal Ghosh: 'প্রাক্তন বন্দির পক্ষ থেকে', জেল-সুপারকে নিজের লেখা বই দিলেন কুণাল

২৭ জানুয়ারি থেকে ধর্মতলায় ধরনা বসেছেন যৌথ মঞ্চের সদস্য। ১ ফেব্রুয়ারি রাজ্যজুড়ে  স্কুল, হাসপাতাল ও আদালত-সহ সমস্ত সরকারি দফতরে দু'ঘণ্টার কর্মবিরতি পালন করেন তাঁরা। 

ডিএ-র দাবিতে আন্দোলন
--------
৭ ফেব্রুয়ারি
সরকারি কর্মচারীদের ধরনার মঞ্চে ডাকা হবে বঞ্চিত চাকরিপ্রার্থীদের
৯ ফেব্রুয়ারি
রাজ্যজুড়ে 'দাবি ব্যাজ' পড়ে ক্লাস নেবেন সরকারি স্কুলের শিক্ষক
১০
 ফেব্রুয়ারি শহিদ মিনারে নাগরিক কনভেনশন। উপস্থিত থাকবেন বিশিষ্ট ব্যক্তিবর্গ।
১৩ ফেব্রুয়ারি
জরুরি পরিষেবা ছাড়া সমস্ত সরকারি অফিসে দিনভর পেন ডাউন

এদিকে ডিএ মামলায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে রাজ্য সরকার। শীর্ষ আদালতে হলফনামা দিয়ে জানানো হয়েছে, 'হাইকোর্টের রায়ের বাস্তবায়ন সম্ভব নয়। কর্মচারীদের বর্ধিত হারে ডিএ দিলে আর্থিক বিপর্যয় ঘটতে পারে'। পরবর্তী শুনানি মার্চের দ্বিতীয় সপ্তাহে। ৩ মাসের মধ্যে সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ মিটিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিল হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। এমনকী, সেই নির্দেশ বহাল রাখে ডিভিশন বেঞ্চও। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.