কাঠগড়ায় বাঙুর হাসপাতাল

ফের কাঠগড়ায় এম আর বাঙুর হাসপাতাল। চিকিত্‍সার অবহেলায় মৃত্যু হল এক মহিলার। মৃতের নাম করুণা বিশ্বাস। শনিবার বিকেলে তাঁকে এমআর বাঙ্গুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

Updated By: Jan 15, 2012, 10:50 AM IST

ফের কাঠগড়ায় এম আর বাঙুর হাসপাতাল। চিকিত্‍সার অবহেলায় মৃত্যু হল এক মহিলার। মৃতের নাম করুণা বিশ্বাস। শনিবার বিকেলে তাঁকে এমআর বাঙ্গুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর একাধিকবার ডাকা সত্ত্বেও কোনও চিকিত্‍সক আসেননি বলে করুণা দেবীর পরিবারের অভিযোগ। এর কিছু পরেই মৃত্যু হয় ৬৪ বছর বয়সী করুণা বিশ্বাসের।
শনিবার এম আর বাঙুর হাসপাতালে রোগীর পরিবারের হাতে প্রহৃত হন চিকিত্‍সক রূপক মণ্ডল। এই নিয়ে গণ্ডগোলের মধ্যেই করুণা বিশ্বাসকে হাসপাতালে নিয়ে আসেন পরিবারের লোকজন। গা গুলানো ও মাথা ঘোরার মতো উপসর্গ নিয়ে হাসপাতালে এসেছিলেন পূর্ব পুটিয়ারির কেওড়াপুকুরের বাসিন্দা করুনা বিশ্বাস। কিন্তু হাসপাতালে চলতে থাকা গণ্ডগোলের জেরে করুণাদেবীর চিকিত্সা করা সম্ভব নয় বলেই সাফ জানিয়ে দেন চিকিত্সকরা। প্রায় দেড় ঘণ্টা বিনা চিকিত্‍সায় পড়ে ছিলেন করুণা দেবী। পরে কর্তব্যরত নার্স একটি ইঞ্জেকশন দিলেও শেষরক্ষা হয়নি। মৃত্যু হয় করুণা বিশ্বাসের। বিনা চিকিত্‍সায় এইভাবে রোগী মৃত্যুর ঘটনায় আরও একবার স্পষ্ট হল রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার অমানবিক মুখ।
 

.