৭ তারিখেই ভোট গণনা করতে হবে, কমিশনকে হুঁশিয়ারি দিয়ে বললেন পার্থ চট্টোপাধ্যায়

আগামী সাত অক্টোবর, বুধবারই তিন পুরসভার ভোটের গণনা করতে হবে কমিশনকে। দাবি না মানলে অবস্থান-বিক্ষোভ হবে। রাজ্য নির্বাচন কমিশনকে হুঁশিয়ারি দিয়ে এমন কথাই বললেন তৃণমূল নেতা তথা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

Updated By: Oct 5, 2015, 05:53 PM IST
৭ তারিখেই ভোট গণনা করতে হবে, কমিশনকে হুঁশিয়ারি দিয়ে বললেন পার্থ চট্টোপাধ্যায়

ওয়েব ডেস্ক: আগামী সাত অক্টোবর, বুধবারই তিন পুরসভার ভোটের গণনা করতে হবে কমিশনকে। দাবি না মানলে অবস্থান-বিক্ষোভ হবে। রাজ্য নির্বাচন কমিশনকে হুঁশিয়ারি দিয়ে এমন কথাই বললেন তৃণমূল নেতা তথা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

পার্থর অভিযোগ, বিজেপি-র চাপেই কাজ করছে কমিশন। ভোট গণনা স্থগিত রাখা যাবে না। এটা সংবিধান বহির্ভূত কাজ।

বিরোধীদের প্রবল চাপে নজিরবিহীন সিদ্ধান্ত নেয় রাজ্য নির্বাচন কমিশন। পিছিয়ে দেওয়া হয় পুরভোটের গণনা। রাজ্য নির্বাচন কমিশনার জানিয়ে ছিলেন, বিধাননগর, আসানসোল ও বালির পুরভোটের গণনা আগামী ৭ অক্টোবর হচ্ছে না। কমিশনের এই ঘোষণার পরই সোমবার সল্টলেক-বিধাননগর-রাজারহাটে ১২ ঘণ্টার বনধ্‌ ডাকে সিপিআইএম। কমিশনের সিদ্ধান্তে পাল্টা মিছিল, ধর্না, অবস্থান কর্মসূচি নেয় তৃণমূলের।  

রাজ্যের ইতিহাসে প্রথমবার। সন্ত্রাস, রিগিং, ছাপ্পার অভিযোগে পিছিয়ে গেল পুরভোটের গণনা।

শনিবার ভোট মিটতেই নির্বাচন কমিশনের দফতরে বিক্ষোভে সামিল হয়েছিল বিরোধীরা। বামেদের অবস্থানের পাশাপাশি, ধর্নায় বসে বিজেপি ও কংগ্রেসও। শনিবার অনেক রাত পর্যন্ত চলে বিক্ষোভ। রবিবার ফের শুরু হয় ধর্না। কমিশন সূত্রে খবর, ভোটের দিন বিধাননগরের বিভিন্ন বুথে বেনিয়মের প্রমাণ এসেছে তাদের হাতেও।

.