Partha Chatterjee: জনসংযোগ যাত্রায় জেলা সফরে অভিষেক, আলিপুর আদালতে এসে বড় কথা বলে দিলেন পার্থ

Partha Chatterjee: গত ২ আগস্ট জোকা ইএসআই হাসপাতালে পার্থকে লক্ষ্য করে জুতো ছোড়েন এক মহিলা। এদিন সকালে মেডিক্য়াল পরীক্ষার জন্য পার্থ চট্টোপাধ্যায়কে আনা হয় জোকা ইএসআই হাসপাতালে। সঙ্গে ছিলেন অর্পিতা মুখোপাধ্যায়ও।

Updated By: May 8, 2023, 01:56 PM IST
Partha Chatterjee:  জনসংযোগ যাত্রায় জেলা সফরে অভিষেক, আলিপুর আদালতে এসে বড় কথা বলে দিলেন পার্থ

পিয়ালি মিত্র: জেলে বসেও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জন সংযোগ কর্মসূচির উপরে নজর রাখছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সোমবার আলিপুর আদালত চত্বরে পার্থ বলেন, তৃণমূলের নবজোয়ার কর্মসূচিতে জনজোয়ার এসেছে। তৃণমূলকে ঢাকা যাবে না। এমনটাই  ইঙ্গিতপূর্ণ মন্তব্য পার্থর।

আরও পড়ুন- শৌচালয়ের মগভর্তি আবর্জনা ছুড়ল জঙ্গি মুসা, বাঁচতে গিয়ে মুখ থুবড়ে পড়লেন পার্থ

নিয়োগ দুর্নীতি মামলায় আজ পার্থ চট্টোপাধ্যায়কে আজ আলিপুর আদালতে নিয়ে আসা হয়। সেইসময় তাঁকে ঘিরে ধরে সংবাদমাধ্যম। সেখানে বহু প্রশ্নের উত্তর দেন। তার মধ্যে একটি প্রশ্ন ছিল অভিষেকের নবজোয়ার কর্মসূচি নিয়ে প্রশ্ন করা হয়। তখনই পার্থ বলেন, তৃণমূলের নবজোয়ারে জনজোয়ার এসেছে। পাশাপাশি বিভিন্ন জায়গায় তৃণমূলের প্রার্থী বাছাইকে কেন্দ্র করে গন্ডগোল হয়েছে। এনিয়ে পার্থ বলেন, তৃণমূলের জনসংযোগ কর্মসূচিতে সফলতা আসবে। এর আগেও  তৃণমূলের নবজোয়ার কর্মসূচি সফল হবে বলে মন্তব্য করেন। বিভিন্ন কথা বলার পাশাপাশি এদিন রবীন্দ্রনাথের একটি কবিতার কয়েকটি লাইনও আবৃত্তি করেন। সেটি হল, মসি লেপি দিল তবু ঢাকিল না ছবি/ অগ্নি দিল তবু গলিল না সোনা।

নিয়োগ দুর্নীতিতে জড়িয়ে জেলে গিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। তাঁর পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে বিপুল টাকা উদ্ধার হয়েছে। সেই অর্পিতাও এখন জেলে। এরপরই পার্থ চট্টোপাধ্যায়কে দল থেকে বহিস্কার করে দল। তার পরই এনিয়ে মুখ খেলেন পার্থ। তাঁর দাবি, "আমি ষড়যন্ত্রের শিকার"। প্রাক্তন শিক্ষামন্ত্রীর এই মন্তব্য রাজনৈতিক মহলে শোরগোল ফেলে দিয়েছে। কারা তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে? কাদের দিকে নিশানা করলেন পার্থ চট্টোপাধ্যায়? কেন এতদিন তিনি মুখ খোলেননি? মন্ত্রিত্ব খুইয়ে দল থেকে সাসপেন্ড হতেই তিনি কেন মুখ খুললেন? এই সমস্ত প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে। 

সম্প্রতি জেলেও কিছু সমস্যায় পড়ছেন পার্থ চট্টোপাধ্য়ায়। গত ২২ ফেব্রুয়ারি তাঁকে লক্ষ্য করে মগভর্তি আবর্জনা ছোড়ে জঙ্গি মুসা। সেই আবর্জনা এড়াতে মাটিতে পড়ে যান পার্থ। এনিয়ে জোর হইচই শুরু হয়ে যায়। কীভাবে ঘটল এমন ঘটনা? এদিকে বিকেলে জেলের লকআপে বন্দিদের ঢোকাচ্ছিলেন জেল পুলিসকর্মীরা। বর্তমানে পার্থ চট্টোপাধ্য়ায় রয়েছেন ২ নম্বর সেলে। আর জঙ্গি মুসা রয়েছে সাত নম্বর সেলে। পার্থকে জেলের কর্মীরা বলেন তার সেলে চলে যেতে। কিন্তু তিনি বলেন, আর একটু ঘোরাঘুরি করে তিনি সেলে যাবেন। এনিয়ে পুলিসকর্মীদের সঙ্গে যখন পার্থ কথা বলছিলেন সেইসময় একট মগে শৌচালয়ের আবর্জনা নিয়ে পার্থর দিকে ছুড়ে দেয় মুসা। সেই আবর্জানা এড়াতে গিয়ে টাল সামলাতে পারেননি পার্থ। মুখ থুবড়ে পড়ে যান। তাঁর থুথনি, মুখ ও বুকে আঘাত লাগে। সঙ্গে সঙ্গে চিকিত্সকরা তাঁকে দেখেন। তাকে একটি টিটেনাস ইনজেকশন দেওয়া হয়। আপাতত তিনি ভালো রয়েছেন।

গত ২ আগস্ট জোকা ইএসআই হাসপাতালে পার্থকে লক্ষ্য করে জুতো ছোড়েন এক মহিলা। এদিন সকালে মেডিক্য়াল পরীক্ষার জন্য পার্থ চট্টোপাধ্যায়কে আনা হয় জোকা ইএসআই হাসপাতালে। সঙ্গে ছিলেন অর্পিতা মুখোপাধ্যায়ও। হাসপাতাল থেকে যখন বেরোচ্ছিলেন, তখন অপসারিত মন্ত্রীকে লক্ষ্য করে ছুতো ছোড়েন আমতলার বাসিন্দা  শুভ্রা ঘোড়ুই। সেই জুতো অবশ্য় গায়ে লাগেনি পার্থের। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.