রাজ্যের দীর্ঘতম উড়ালপুল পরমার উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

প্রতীক্ষার অবসান। খুলে গেল পরমা ফ্লাইওভার।  এ রাজ্যের  সব চেয়ে দীর্ঘ ফ্লাইওভার। শহরের দ্বিতল ফ্লাইওভার দিয়ে মাত্র ৬ মিনিটেই যাওয়া যাবে সায়েন্স সিটি থেকে পার্ক সার্কাস।

Updated By: Oct 9, 2015, 08:11 PM IST
রাজ্যের দীর্ঘতম উড়ালপুল পরমার উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ওয়েব ডেস্ক: প্রতীক্ষার অবসান। খুলে গেল পরমা ফ্লাইওভার।  এ রাজ্যের  সব চেয়ে দীর্ঘ ফ্লাইওভার। শহরের দ্বিতল ফ্লাইওভার দিয়ে মাত্র ৬ মিনিটেই যাওয়া যাবে সায়েন্স সিটি থেকে পার্ক সার্কাস।

এবার অন্তত ভ্যানিশ হবে বাইপাসের যানজটের চেনা ছবি। মহানগরবাসীকে পুজোর উপহার কেএমডিএর। পরমা ফ্লাইওভার। শুক্রবার পরমা ফ্লাইওভারের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  

পিসি চন্দ্র গার্ডেন থেকে ফ্লাইওভার পার্ক সার্কাস সেভেন পয়েন্ট কিম্বা চিংড়িঘাটা থেকে পার্ক সার্কাস সেভেন পয়েন্ট। পৌছোনো যাবে মাত্র ছ মিনিটেই। রাজ্যের  দীর্ঘতম ফ্লাইওভার। দৈর্ঘ্য সাত কিলোমিটার। উচ্চতমও। উচ্চতা আঠারো দশমিক চার মিটার। রাজ্যের প্রথম দ্বিতল ফ্লাইওভারও এটি।
 
এজেসি বোস রোড পর্যন্ত এই ফ্লাইওভার দীর্ঘ হওয়ার কথা থাকলেও প্রথম পর্যায়ে পার্ক সার্কাস সেভেন পয়েন্ট পর্যন্তই উদ্বোধন হল ফ্লাইওভারটি। বাইপাস থেকে সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিক্ট বা ধর্মতলা বিবাদী বাগ চত্বর পৌছতে যেখানে এক ঘণ্টারও বেশি সময় লেগে যেত, সেখানে পরমা ফ্লাইওভারের সুবাদে কয়েক মিনিটেই পৌছনো যাবে ধর্মতলা। এই ফ্লাইওভার তৈরিতে খরচ হয়েছে মোট চারশো তেতাল্লিশ কোটি টাকা।

.