প্রেসিডেন্সি জেলে অনশনে রাজ্য পার্শ্ব শিক্ষক সমন্বয় সমিতি

মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে নিজেদের অভিযোগের কথা জানাতে বৃহস্পতিবার রাত থেকে প্রেসিডেন্সি জেলে অনশনে বসেছেন রাজ্য পার্শ্ব শিক্ষক সমন্বয় সমিতির সদস্যরা। খোলা আকাশের নিচে রাতভর কার্যত পুলিসের অসহযোগিতার শিকার হতে হয় কয়েকশো শিক্ষক-শিক্ষিকাকে। তাঁদের অভিযোগ, জল কিম্বা শৌচাগারের সমস্যা মেটাতে কারারক্ষী কিম্বা জেল কর্তৃপক্ষ তাঁদের কোনও রকম সাহায্য করেনি। বরং অনশন প্রত্যাহার করে নিতে তাঁদের বারংবার হুমকি দেওয়া হচ্ছে বলেও অভিযোগ রাজ্য পার্শ্ব শিক্ষক সমন্বয় সমিতির।

Updated By: Apr 19, 2013, 07:16 PM IST

মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে নিজেদের অভিযোগের কথা জানাতে বৃহস্পতিবার রাত থেকে প্রেসিডেন্সি জেলে অনশনে বসেছেন রাজ্য পার্শ্ব শিক্ষক সমন্বয় সমিতির সদস্যরা। খোলা আকাশের নিচে রাতভর কার্যত পুলিসের অসহযোগিতার শিকার হতে হয়  কয়েকশো শিক্ষক-শিক্ষিকাকে। তাঁদের  অভিযোগ, জল কিম্বা শৌচাগারের সমস্যা মেটাতে কারারক্ষী কিম্বা জেল কর্তৃপক্ষ তাঁদের কোনও রকম সাহায্য করেনি। বরং অনশন প্রত্যাহার করে নিতে তাঁদের বারংবার হুমকি দেওয়া হচ্ছে বলেও অভিযোগ রাজ্য পার্শ্ব শিক্ষক সমন্বয় সমিতির।
বৃহস্পতিবার দুপুরে রাজ্যের পার্শ্ব শিক্ষকদের সম মর্যাদার দাবিতে কলকাতায় রানি রাসমনি রোডে সভা ডেকেছিল এসসিওপিটিএ এবং পশ্চিমবঙ্গ পার্শ্বশিক্ষক সমিতি। সভায় হাজির ছিলেন কয়েক হাজার পার্শ্বশিক্ষক-শিক্ষিকা। সভা শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে যান মহাকারণে যায় পার্শ্বশিক্ষকদের একটি প্রতিনিধি দল। অভিযোগ, তাঁদের সঙ্গে দুর্ব্যবহার করেন এক আধিকারিক। প্রতিবাদে বিকেলে তাঁরা রানি রাসমনি রোডে আইন অমান্য করেন এবং গ্রেফতার হন। পুলিস তাঁদের প্রেসিডেন্সি জেলে নিয়ে যায় এবং রাতে তাঁদের ছেড়েও দিতে চায়। কিন্তু মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা না করা পর্যন্ত তাঁরা তাঁদের অনশন কর্মসূচি চালিয়ে যেতে অনড়। 

.