Zee24Ghanta Impact: হরিদেবপুরকাণ্ডে গ্রেফতার হোমের মালিক ও প্রিন্সিপাল

দৃষ্টিহীনদের হোমে ২ নাবালিকাকে ধর্ষণ, ১ জনকে শ্লীলতাহানি! ধৃতদের বিরুদ্ধে ধর্ষণ, শ্লীলতাহানি, পকসো-সহ একাধিক ধারায় মামলা রুজু।

Updated By: Sep 7, 2023, 11:08 PM IST
Zee24Ghanta Impact:  হরিদেবপুরকাণ্ডে গ্রেফতার হোমের মালিক ও প্রিন্সিপাল

পিয়ালী মিত্র: জি ২৪ ঘণ্টার খবরের জের। হরিদেবপুরকাণ্ডে গ্রেফতার হোমের মালিক ও প্রিন্সিপাল। ধৃতদের বিরুদ্ধে ধর্ষণ, শ্লীলতাহানি, পকসো-সহ একাধিক ধারায় মামলা রুজু করল পুলিস। আগামিকাল, শুক্রবার তাদের পেশ করা হবে আদালতে।

আরও পড়ুন: Haridevpur Home: বিভীষিকা! খাস কলকাতায় দৃষ্টিহীনদের হোমে ২ নাবালিকাকে ধর্ষণ!

স্থানীয় সূত্রে খবর, হরিদেবপুরের ওই হোমটি বেসরকারি। আবাসিকের সংখ্যা ৭৭। হোমে যারা থাকে, তারা সকলেই দৃষ্টিহীন। শুধু তাই নয়, আবাসিকদের জন্য রয়েছে একটি স্কুলও। অভিযোগ, দীর্ঘদিন ধরেই ওই হোমের বিরুদ্ধে নানা বেআইনি কাজকর্ম চলত। নির্যাতনের শিকার হত নাবালিকারা! কিন্তু ভয়ে মুখ খুলত না কেউ।

সম্প্রতি ওই হোমের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয় শিশু সুরক্ষা কমিশনে। সেই অভিযোগের ভিত্তিতে হোমে হানা দেয় হরিদেবপুর থানার পুলিস। কবে? আজ, বৃহস্পতিবার। তারপর? পুলিসের কাছে ধর্ষণের অভিযোগ করে দুই দৃষ্টিহীন নাবালিকা। আর একজন বলে, তার শ্লীলতাহানি করা হয়েছে!  স্রেফ আবাসিকদের অন্যত্র  সরিয়ে নিয়ে যাওয়া হয়,  হোমের মালিক, অধ্যক্ষ ও রাঁধুনি-সহ বেশ কয়েকজনকে আটক করে পুলিস।

আরও পড়ুন: Justice Abhijit Ganguly: 'মশাইরা সব সাবধান'! নির্দেশনামায় লিখলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়...

এই ঘটনার খবর সম্প্রচারিত হয় জি ২৪ ঘণ্টায়। অবশেষে গ্রেফতার করা হল হোমের মালিক প্রিন্সিপালকে। পুলিস সূত্রে খবর, ২০১০ সাল থেকে ওই হোমের নাবালিকদের উপর নির্যাতন চলছিল। অথচ সব জেনেও কোনও পদক্ষেপ করেননি প্রিন্সিপাল!  এমনকী, হোমের কর্মীদের দাবি, তাঁরা নাকি কিছু জানতেন না। ঘটনার সঙ্গে আর কারা জড়িত? খতিয়ে দেখছে পুলিস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.