মৃত্যু লিভার গ্রহীতারও, স্থিতিশীল কল্যাণী সরকারের আরেক কিডনি গ্রহীতা

বৃহস্পতিবার কল্যাণীদেবীর ব্রেন ডেথের কথা ঘোষণা করেন চিকিত্সকরা। শুক্রবার কল্যাণীদেবীর দুটি কিডনি ও একটি লিভার প্রতিস্থাপিত করা হয়।

Updated By: Nov 11, 2017, 12:08 PM IST
মৃত্যু লিভার গ্রহীতারও, স্থিতিশীল কল্যাণী সরকারের আরেক কিডনি গ্রহীতা

নিজস্ব প্রতিবেদন : চেষ্টায় কোনও ফাঁক ছিল না। কিন্তু কাজে এল না অঙ্গদান। এসএসকেএমে মধুমিতা বিশ্বাসের পর এবার মৃত্যু হল কল্যাণী সরকারের আরেক গ্রহীতা শচীন্দ্রনাথ মিশ্রেরও। ব্রেন ডেথের পর শুক্রবার কল্যাণী সরকারের লিভার প্রতিস্থাপন করা হয় ছাপান্ন বছরের শচীন্দ্রনাথ মিশ্রের দেহে। প্রাথমিকভাবে চিকিত্সকরা অস্ত্রোপচার সফল বলে জানালেও, তবু শেষরক্ষা হল না।  

প্রসঙ্গত ২৮ অক্টোবর বাড়ির শৌচাগারে পড়ে গিয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েন মহেশতলার বাসিন্দা ৫৭ বছরের কল্যাণী সরকার। দিন পনেরো যমে মানুষে টানাটানির পর বৃহস্পতিবার কল্যাণীদেবীর ব্রেন ডেথের কথা ঘোষণা করেন চিকিত্সকরা। এরপরই কল্যাণীদেবীর অঙ্গদানের সিদ্ধান্ত নেন তাঁর পরিবারের সদস্যরা। অনেক দৌড়ঝাঁপের পর শুক্রবার দুটি কিডনি ও একটি লিভার প্রতিস্থাপিত করা হয়।

কিন্তু শনিবার ভোর রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় এক কিডনি গ্রহীতা মধুমিতার। তবে আরএনটেগোরে চিকিত্সাধীন আরেক কিডনি গ্রহীতার শারীরিক পরিস্থিতি স্থিতিশীল বলে জানা গেছে।

আরও পড়ুন, হাসপাতালেই অন্নপ্রাশন! আদরের 'গোলুমোলু'র মুখে ভাত তুলে দিলেন ডাক্তার'মামা'

.