WB Panchayat Election 2023: বাংলা বদলে দিয়েছে বিরোধীদের এই স্লোগান, বিপুল জয়ের আঁচ পেতেই সরব অভিষেক

WB Panchayat Election 2023: দলের ফলে খুশি মমতা বন্দ্যোপাধ্য়ায়। ফেসবুকে মমতা লিখেছেন, 'সকল মা-মাটি-মানুষকে আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।' এরপর তিনি আরও লিখেছেন, 'গ্রাম বাংলায় পুনরায় বিকশিত জোড়াফুল। এই পঞ্চায়েত নির্বাচনে আপনাদের অভূতপূর্ব সমর্থন, অকুণ্ঠ ভালোবাসা এবং অপার আশীর্বাদে আমি তথা আমার গোটা তৃণমূল কংগ্রেস পরিবার কৃতজ্ঞ।"

Updated By: Jul 11, 2023, 11:08 PM IST
WB Panchayat Election 2023: বাংলা বদলে দিয়েছে বিরোধীদের এই স্লোগান, বিপুল জয়ের আঁচ পেতেই সরব অভিষেক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পঞ্চায়েত ভোটের ফলাফল এখন অনেকটাই স্পষ্ট। প্রায় সব জেলাতেই বিরোধীদের পেছনে ফেলে দিয়েছে শাসকদল। এতটাই পেছনে যে অনেক কষ্ট করেও বিরোধীদের দেখতে পাওয়া কঠিন। গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদ-সব জায়গাতেই একই অবস্থা।  মঙ্গলবার সন্ধে সাতটা পর্যন্ত পাওয়া হিসেব অনুযায়ী ৫০ শতাংশেরও বেশি ভোট পেয়েছে তৃণমূল কংগ্রেস। এনিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে খোঁচা দিতে ছাড়লেন না অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- 'এই জয় আমার প্রণম্য গণদেবতার জয়', গোটা রাজ্যে ফের সবুজ ঝড় তুলে লিখলেন মমতা

তৃণমূলকে আক্রমণ করতে গিয়ে শুভেন্দু অধিকারী বহু বারই বলেছেন, নো ভোট টু মমতা। সেই স্লোগানের পাল্টা আজ অভিষেক বন্দ্যোপাধ্যায় ট্যুইট করেন, মূল স্রোতের মিডিয়ার দুঃখের সামনে বিজেপি, কংগ্রেস, সিপিএমের মিলিত দুঃখও ফিকে হয়ে গিয়েছে। তৃণমূলকে নিয়ে কুত্সাও মানুষকে ভুল বোঝাতে পারেনি। মানুষের কাছে আমরা কৃতজ্ঞ কারণ তাঁরা বিরোধীদের 'নে ভোট টু মমতা' স্লোগানকে 'নাউ ভোট ফর মমতা' স্লোগানে বদলে দিয়েছেন। লোকসভা নির্বাচনের আগে আশাকরি বিশাল ভোটে জয়ী হব। এই ভালোবাসার জন্য বাংলাকে ধন্যবাদ।

এদিকে, এই ফলকে মেনে নিতে পারছেন না শুভেন্দু অধিকারী। জি ২৪ ঘণ্টাকে শুভেন্দু অধিকারী বলেন, ভোট হয়নি। লুঠ হয়েছে। আজকে গণনার সময়ে প্রার্থী ও এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি। জেতার পরেও সার্টিফিকেট দেওয়া হয়নি। সাঁকারাইলে বিজেপির জয়ী প্রার্থীদের সার্টিফিকেট দেওয়া হয়নি। আমি সেইদিনই সুখী হব যেদিন মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রাক্তন মুখ্যমন্ত্রী করতে পারব। অভিষেকের ট্যুইট করার কোনও নৈতিক অধিকার নেই। এর কোনও প্রভাব বাংলার মানুষের কাছে হবে না। কারণ উনি বাংলার মানুষের কাছে অপ্রাসঙ্গিক। ডায়মন্ডহারবার লোকসভাতেই ওঁকে সবক শেখাব। মাত্র চারশো আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে দিয়েছে। ব্যালট বাক্স পুকুরে ফেলা হয়েছে। সেখানে রিপোল হয়নি। এর ফল কতটা মারাত্মক হবে তা দেখবেন বাংলার মানুষ।

উল্লেখ্য, নন্দীগ্রামের বেশিরভাগ জায়গায় এগিয়ে রয়েছে বিজেপি। তবে এনিয়ে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেনস, নন্দীগ্রামের এখনওপর্যন্ত যা খবর তাতে বিরোধীরা যে কিছু আসন পেয়েছেন তাতে তাদের কোনও কৃতিত্ব নেই। তৃণমূল কংগ্রেসের কিছু অভ্যন্তরীণ সমীকরণের জন্য এই ফল হয়েছে। কিন্তু নন্দীগ্রামের মানুষ যেভাবে আমাদের সমর্থন করেছেন তাতে আমরা খুশি।

দলের ফলে খুশি মমতা বন্দ্যোপাধ্য়ায়। ফেসবুকে মমতা লিখেছেন, 'সকল মা-মাটি-মানুষকে আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।' এরপর তিনি আরও লিখেছেন, 'গ্রাম বাংলায় পুনরায় বিকশিত জোড়াফুল। এই পঞ্চায়েত নির্বাচনে আপনাদের অভূতপূর্ব সমর্থন, অকুণ্ঠ ভালোবাসা এবং অপার আশীর্বাদে আমি তথা আমার গোটা তৃণমূল কংগ্রেস পরিবার কৃতজ্ঞ।" এখানেই থেমে না থেকে মমতা ফের লিখেছেন, 'এই জয় আমার প্রণম্য গণদেবতার জয়। এই নির্বাচন আবারও প্রমাণ করল, বাংলার মানুষের হৃদয়ে তৃণমূল কংগ্রেসই আসীন।' 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.