রাজ্যে এবার একই দিনে জোড়া বাজেট!

একই দিনে রাজ্যে জোড়া বাজেট । অবাক লাগলেও এমনটাই হতে চলেছে। অমিত মিত্র যখন কাল বিধানসভায় বাজেট পেশ করবেন, ঠিক তখনই সভার বাইরে বিকল্প বাজেট করবেন বিরোধীরাও। ছ'বছর পর আবার অসীম দাশগুপ্ত। ফের একবার মাথা ঘামাচ্ছেন রাজ্য বাজেটের হিসাবপত্তর নিয়ে।

Updated By: Feb 9, 2017, 08:35 PM IST
রাজ্যে এবার একই দিনে জোড়া বাজেট!

ওয়েব ডেস্ক : একই দিনে রাজ্যে জোড়া বাজেট । অবাক লাগলেও এমনটাই হতে চলেছে। অমিত মিত্র যখন কাল বিধানসভায় বাজেট পেশ করবেন, ঠিক তখনই সভার বাইরে বিকল্প বাজেট করবেন বিরোধীরাও। ছ'বছর পর আবার অসীম দাশগুপ্ত। ফের একবার মাথা ঘামাচ্ছেন রাজ্য বাজেটের হিসাবপত্তর নিয়ে।

কিন্তু কেন?  আসলে বিকল্প বাজেট পেশ করতে চায় বিরোধীরা। ফলে তাঁরা শরণাপন্ন হয়েছেন রাজ্যের প্রাক্তন অর্থ মন্ত্রীর। বাজেটের দিনেই আরেক বাজেট। শুক্রবার বিধানসভার বাইরে রাজ্য সরকারের পাল্টা বাজেট পেশ করবেন বিরাধীরা। বিকল্প বাজেটের পরিকল্পনা করেন বামেরা। বিষয়টি নিয়ে আলোচনা করা হয় প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গে। কংগ্রেসকেও এই পরিকল্পনায় সামিল করা হয়।

আরও পড়ুন- বিধানসভায় হুলুস্থুলু, সাসপেন্ড করা হল আব্দুল মান্নানকে

ঠিক হয়েছে ঠিক হয়েছে বেলা দুটো নাগাদ সভার বাইরে পেশ হবে বিকল্প বাজেট। একই সময় বিধানসভার অন্দরে বাজেট বক্তৃতা দেবেন অর্থমন্ত্রী অমিত মিত্র। বিকল্প বাজেট পেশ করবেন কংগ্রেস বিধায়ক সুখবিলাস বর্মা। শুধু বাজেট পেশ নয় অন্য বিরোধী নেতারাও বক্তব্য রাখবেন। রাজনৈতিক মহল বলছে এমন বিকল্প বাজেটের ভাবনা বেশ অভিনব। কিন্তু কেন এ পথে হাঁটলেন বিরোধীরা?

যদিও বিরোধীদের এসব উদ্যোগকে মোটেই পাত্তা দিচ্ছে না শাসক শিবির। তাদের কটাক্ষ , নকল বাজেটই পেশ করে যেতে হবে বিরোধীদের। আসল বাজেট আর তাদের পেশ করা হবে না।

.