Presidential Election: 'যাঁরা বিজেপিতে আছে, তাঁদের ভোটও পাব', 'আত্মবিশ্বাসী' যশবন্ত

'হার নিশ্চিত জেনেও রাষ্ট্রপতি নির্বাচনে লড়ছেন', টুইটে কটাক্ষ তথাগত রায়ের। 

Updated By: Jun 22, 2022, 11:19 PM IST
Presidential Election:  'যাঁরা বিজেপিতে আছে, তাঁদের ভোটও পাব', 'আত্মবিশ্বাসী' যশবন্ত

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: 'যাঁরা বিজেপিতে আছে, তাঁদের ভোটও পাব'। আত্মবিশ্বাসী বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহা। জি ২৪ ঘণ্টাকে দেওয়া একান্ত সাক্ষাৎকার বললেন, 'আমি জানি, বিজেপির লোকও বিজেপির উপর ক্ষুদ্ধ। গোপন ব্যালটে ভোট হবে'।

শিয়রে রাষ্ট্রপতি নির্বাচন। সরকার ও বিরোধী উভয়পক্ষ ইতিমধ্যেই প্রার্থী চূড়ান্ত করে ফেলেছে। বিরোধীদের বাজি যখন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহা, তখন রাষ্ট্রপতি পদে আদিবাসী নেত্রী দ্রৌপদী মুর্মুকে মনোনীত করেছে NDA। 

আরও পড়ুন: Presidential Election: যশবন্তে ক্ষোভ বামশিবিরে, পরিস্থিতি সামলাতে অভিনব কৌশল CPM-র

রাষ্ট্রপতি নির্বাচনে কোন ইস্যুতে সমর্থন চাইবেন? জি ২৪ ঘণ্টাকে বিরোধীদের প্রার্থী যশবন্ত সিনহা বললেন, 'ভারতের সংবিধান রক্ষা করাই আমার সবচেয়ে বড় কাজ। যদি রাষ্ট্রপতি ভবনে যাই, তাহেল এই কাজটাই করব'। সঙ্গে যোগ করলেন, 'এই সরকার সংবিধান ও সাংবিধানিক ব্যবস্থাকে মানছে না। রাষ্ট্রপতি ভবনে যদি রবার স্ট্যাম্প থাকে, তাহলে এই সরকার তার সুযোগ নেবে এবং রাষ্ট্রপতিকে তাঁর কর্তব্য পালন করতে দেবে না'।

বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থীকে যশবন্ত সিনহাকে কটাক্ষ করেছেন বিজেপি নেতা তথাগত রায়। তাঁর টুইট, 'যশবন্ত সিনহার মতো কারও এমন করুণ পরিণতি দেখিনি। বিজেপিতে থাকাকালীন কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন। মন্ত্রিত্ব চলে যাওয়ার পর দল ছাড়লেন। তৃণমূলে যোগ দিলেন, কিন্তু রাজ্যসভায় টিকিট পেলেন না। এখন হার নিশ্চিত জেনেও রাষ্ট্রপতি নির্বাচনে লড়ছেন'!

 

এদিকে ভোটের অঙ্ক বলছে, দেশের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি হতে চলেছেন NDA প্রার্থী দ্রৌপদী মুর্মুই। বিরোধী জোটের প্রার্থী যশবন্ত সিনহার থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.