Mamata Banerjee, TMCP: 'রাজনীতি না করলে যারা মিথ্যে রটাচ্ছে, তাদের জিভ টেনে খুলে দিতে বলতাম'

Mamata Banerjee, TMCP: গোরুপাচার কাণ্ডে অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠদের কাছ থেকেও বিপুল টাকা ও সম্পত্তি মিলেছে। সরাসরি এই বিষয়টি নিয়ে মুখ না খুললেও, ইডি-সিবিআই-এর বিররুদ্ধে এদিন বিস্ফোরক অভিযোগ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "ইডি আর সিবিআই দিয়ে লোকের বাড়ি থেকে টাকা লুট করা হচ্ছে।"

Updated By: Aug 29, 2022, 05:31 PM IST
Mamata Banerjee, TMCP: 'রাজনীতি না করলে যারা মিথ্যে রটাচ্ছে, তাদের জিভ টেনে খুলে দিতে বলতাম'

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) প্রতিষ্ঠা দিবসে আক্রমণাত্মক মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)। মেয়ো রোডের মঞ্চ থেকে বাম-কংগ্রেস-বিজেপিকে তুলোধনা করলেন তৃণমূল (TMC) নেত্রী। শিক্ষক নিয়োগ থেকে শুরু করে গোরুপাচার, কয়লাপাচার কাণ্ড। সিবিআই, ইডির হাতে গ্রেফতার হয়েছেন অনুব্রত মণ্ডল (Anubrata Mondal), পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। এ নিয়েও সোমবার মঞ্চ থেকে জবাব দিলেন মুখ্যমন্ত্রী। দোষ করলে আইনে বিচার হবে, কিন্তু তৃণমূলের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

এ দিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "আমাদের আমলে কত ছেলে-মেয়ে শিক্ষকের চাকরি পেয়েছে। আর সিপিএম, কত ছেলে-মেয়ে তোমাদের আমলে চাকরি পেয়েছে? লিস্ট কোথায়? পয়সা নিয়েছ আর চাকরি দিয়েছ। ওই গদ্দার অধিকারীরাই আমাকে রোজ বলত। তাই সিস্টেমটা ওরাই ভালো জানে। আজকে তৃণমূলকে বলছে চোর। আমি যদি আজ রাজনীতি না করতাম। আর এই চেয়ারে না থাকতাম। তাহলে বোনেদের বলতাম যাঁরা মিথ্যে রটাচ্ছে, তাঁদের জিভ টেনে খুলে দিতে। একটা দলের নামে বদনাম করা হচ্ছে। এখনও বিচার হয়নি। প্রমাণ হয়নি।" 

একই সঙ্গে পরিসংখ্যান তুলে ধরে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, তৃণমূল সরকারের এগারো বছরের শাসনে এ রাজ্যে ৩০টি বিশ্ববিদ্যালয়, ১৪টি মেডিক্যাল কলেজ, ৫১ নতুন কলেজ, ১৭৬ পলিটেকনিক কলেজ, ৭ হাজার নতুন স্কুল হয়েছে। ১ কোটি ৬৩ লক্ষ ৯৭০ জনকে চাকরি দিয়েছে সরকার। এখনও খালি রয়েছে ৮৯ হাজার ৩৫টি পদ। বাংলায় ৪০ শতাংশ কর্মসংস্থান বেড়েছে। মুখ্যমন্ত্রীর অভিযোগ, সবকিছুর টাকা বন্ধ করে দিয়েছে কেন্দ্রীয় সরকার। শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা, বিপুল সোনা এবং সম্পত্তির দলিল উদ্ধার করেছে ইডি। গোরুপাচার কাণ্ডে অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠদের কাছ থেকেও বিপুল টাকা ও সম্পত্তি মিলেছে। সরাসরি এই বিষয়টি নিয়ে মুখ না খুললেও, ইডি-সিবিআই-এর বিররুদ্ধে এদিন বিস্ফোরক অভিযোগ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "ইডি আর সিবিআই দিয়ে লোকের বাড়ি থেকে টাকা লুট করা হচ্ছে।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.